কাতার বিশ্বকাপেও তিতেকে চায় ব্রাজিল

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পরও ব্রাজিল ফুটবল দলের কোচ থাকছেন আদেনর বাক্কি তিতে। বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

খেলোয়াড় ও কোচের এমন ব্যর্থতার পরও অখুশী নয় ব্রাজিল ফুটবল ফেডারেশন। তাই কাতার বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে তিতেকেই রাখতে চায় ব্রাজিল।

ইতোমধ্যে নিজেদের ইচ্ছার কথা তিতেকে জানিয়ে দিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। কোয়ার্টারফাইনাল থেকে বিদায় নেওয়ার পর তিতেকে এই প্রস্তাব দেয় ব্রাজিল। সেটি শুনে কিছুই বলেননি তিতে।

শুধু জানিয়েছে, এজন্য ভাবতে হবে। সময় লাগবে। এখন এসব বিষয় ভাবার সময় নয়। পরিবারের সাথে সময় কাটাতে চাই কিছুদিন। বিশ্বকাপের স্মৃতি ভুলতে হবে। এরপর ভবিষ্যত নিয়ে ভাবা যাবে।

কোপা আমেরিকায় খারাপ পারফরমেন্সের কারনে দুঙ্গাকে সরিয়ে দিলে ২০১৬ সালের জুনে ব্রাজিল দলের কোচের দায়িত্ব নেন ৫৭ বছর বয়সী তিতে।

তার প্রথম অ্যাসাইনমেন্ট ছিলো বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। ইকুয়েডরের বিপক্ষে ঐ ম্যাচটি ৩-০ গোলে জয় পায় ব্রাজিল। এখন পর্যন্ত তিতের অধীনে ২৬ ম্যাচে ২০ জয় পেয়েছে ব্রাজিল। ৪টি ড্র ও ২টি হারও রয়েছে তাদের।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস’র সাথে এএসডির মতবিনিময়

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস’র সাথে এএসডির মতবিনিময়

স্টাফ রিপোর্টার :: শিশু অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস ...