কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ পুলিশের যৌথ অভিযান: গোলাগুলিতে নিহত ৯

kollanpur_20190_1469486210_136197ঢাকা: রাজধানীর কল্যাণপুরে বাসস্ট্যান্ড সংলগ্ন  ৫ নম্বর সড়কের জাহাজ বিল্ডিংয়ে থাকা ‘জঙ্গি আস্তানায়’ যৌথ অভিযান চালিয়েছে র‌্যাব ও পলিশ। অভিযান চলাকালে যৌথবাহিনীর গুলিতে ৯ জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ওই অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন স্টার্ম টোয়েন্টি সিক্স’।

মঙ্গলবার সকাল পৌনে ৫টা ৫২ মিনিট থেকে ৬ টা ৫২ মিনিট পর্যন্ত অভিযান চলে। এসময় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

অভিযানের সময় পুলিশ ওই এলাকা ঘিরে ফেলে। যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশ জানায়, আইনশৃঙ্খলা রক্ষায় দেশের বিভিন্ন জায়গায় চলা অভিযানের অংশ হিসেবে সোমবার রাতে পুলিশ জাহাজ বিল্ডিং নামের ওই ছয়তলা বাড়িটিতে যায়। তিনতলা পর্যন্ত ওঠার পর ওপর থেকে দুজন ‘আল্লাহু আকবর’ বলে পুলিশকে লক্ষ্য করে গুলি ও বিস্ফোরকদ্রব্য ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে হাসান নামের একজন আহত হন। পুলিশের দাবি, হাসান একজন ‘জঙ্গি’। তাঁকে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রথম দফায় রাত দেড়টা পর্যন্ত পুলিশের সঙ্গে ‘জঙ্গিদের’ গুলিবিনিময় চলে। খবর পেয়ে সোয়াত, র‌্যাব ও ডিবি ঘটনাস্থলে যায়। এরপরে রাত সাড়ে তিনটার দিকে আরেক দফা গুলিবিনিময় চলে। সকাল পাঁচটা ৫০ থেকে পুলিশ অভিযান শুরু করে।

একপর্যায়ে ‘জঙ্গিরা’ দরজা খুলে পালানোর চেষ্টা করে। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গুলিবিনিময়ে নয়জন নিহত হয়।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান জানান, এক ঘণ্টা ধরে পুলিশ ‘অপারেশন স্টর্ম ২৬’ নামের এই অভিযান চালায়। পুলিশের সঙ্গে স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস (সোয়াট), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি), ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ও বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযানে অংশ নেয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই বাসায় পুলিশের তল্লাশি চলছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয়: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলটির ...