কলারোয়া প্রাথমিক বিদ্যালয় ঘুরে গেলেন কালিগঞ্জের ২৬ প্রধান শিক্ষক

কলারোয়া প্রাথমিক বিদ্যালয় ঘুরে গেলেন কালিগঞ্জের ২৬ প্রধান শিক্ষক কামরুল হাসান, কলারোয়া (সাতক্ষীরা)প্রতিনিধি: কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘুরে গেলেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ২৬ সদস্যের প্রধান শিক্ষকদের এক প্রতিনিধি দল।

প্রধান শিক্ষকদের লিডারশিপ ট্রেনিং এর অংশ হিসেবে সাতক্ষীরা জেলার অগ্রগামী বিদ্যালয় ক্যাটাগরিতে কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করা হয় বলে জানা গেছে।

শনিবার বেলা ১১ টার দিকে কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসেন কালিগঞ্জ উপজেলার ২৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ, ১ জন ইউআরসি ইন্সট্রাক্টর ও ১ জন সহকারী শিক্ষা অফিসার।

বিদ্যালয় পরিদর্শনকালে প্রতিনিধি দল বিদ্যালয়ের প্রতিটি শ্রেণিকক্ষ ঘুরে দেখেন। পর্যবেক্ষণ করেন পাঠদান কার্যক্রম। তাঁরা বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের ইউনিফর্মসহ অন্যান্য শিক্ষা উপকরণ ও ব্যবস্থাপনা দেখে মুগ্ধ হন। প্রতিনিধিদলের আগমন ও পরিদর্শন উপলক্ষে বিদ্যালয় হলরুমে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেনের সভাপতিত্বে আলোচনা করেন কালিগঞ্জ ইউআরসি ইন্সট্রাক্টর মাহবুবুর রহমান, কালিগঞ্জ সহকারী শিক্ষা অফিসার ফারুক হোসেন, কলারোয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামান, নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনারুল ইসলাম, কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমানসহ কোমলমতি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বিদ্যালয়ের বিভিন্ন দিক তুলে ধরে। যেমন: সংবাদ পত্র প্রতিদিন, নিজেকে দেখা, স্লিপার, মেরিগো রাউন্ড, শহিদ মিনার, সিসি ক্যামেরা, সততা স্টোর, মহানুভবতার দেয়াল, ক্ষুদে ডাক্তার, স্টুুডেন্টস কাউন্সিল, প্রতীক্ষালয়, তামান্না ফিডার রোড প্রভৃতি।

অনুষ্ঠানে একটি মেয়ের জীবন কাহিনি নিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী রাইসা মাহজাবিনের মনোজ্ঞ কবিতা আবৃতি সকলকে আপ্লুত করে তোলে। একই অনুষ্ঠানে সঙ্গীত ও কাব দলের ডিসপ্লে পরিবেশন করা হয়।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অনুপ কুমার।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...