ব্রেকিং নিউজ

কলারোয়ায় ১৩ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু উদ্ধার

কলারোয়ায় ১৩ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু উদ্ধারকামরুল হাসান, কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি:: সাতক্ষীরার কলারোয়ায় মায়ানমার থেকে পালিয়ে আসা ১৩ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু থানা পুলিশের নিরাপদ আশ্রয়ে রয়েছে। এদের মধ্যে নারী ৪, পুরুষ ৪ ও শিশু ৫ জন।

শুক্রবার বেলা ১২ টার দিকে হঠাৎ করে কলারোয়া প্রেসক্লাবের সামনে এসে ওই রোহিঙ্গারা সমবেত হয়। কৌতূহলী মানুষ এদের আলাপচারিতায় বুঝে যায়, এরা রোহিঙ্গা। এরা সকলেই কক্সবাজারে যেতে চাইছিলো বলে জানা যায়।

এদিকে রোহিঙ্গাদের উপজেলা মোড়ে আগমনের খবর জানতে পেরে থানার এসআই অমিত কুমার দাস তাদের উদ্ধার করে থানায় নিয়ে যান। থানায় অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব দেবনাথের কক্ষে নেয়া হয় এই রোহিঙ্গা মুসলিম নারী-পুরুষ ও শিশুদের।

অফিসার ইনচার্জকে জানায়, নিষ্ঠুর নির্যাতন ও জ্বালাও-পোড়াও এর হাত থেকে বাঁচতে তারা মাস দেড়েক আগে মায়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে প্রবেশ করে। তারা বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ায়। শুক্রবার তারা পথ চলতে চলতে কলারোয়া উপজেলা মোড়ে প্রেসক্লাবের সামনে জড়ো হয়।

এক মা জানায়, উঁচু পাহাড়-জঙ্গল পেরিয়ে পায়ে হেঁটে বাংলাদেশ ভূখন্ডে তারা আসে। ওই মা আরও জানায়, পালানোর সময় শিশুটির বাবার খোঁজ পাওয়া যায়নি। কোথায় আছে তার হদিস তারা আজও পায়নি। অফিসার ইনচার্জ (ওসি) এই রোহিঙ্গাদের শুক্রবার দুপুরে উন্নত মানের খাবার পরিবেশন ও বিশ্রামের ব্যবস্থা করেন।

অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব দেবনাথ জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে এদের বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। উদ্ধারকৃত এই রোহিঙ্গারা মায়ানমারের রাখাঈন রাজ্যের মন্ডুপ জেলার নেমেরেনেই থানার শিকদাপাড়া গ্রামের অধিবাসী। ১৩ রোহিঙ্গা মুসলিম নারী-পুরুষ ও শিশু হলো: দিলদার বেগম(২১), নবী হোসেন (২৭), আব্দুল করিম (২৫), আমেনা বেগম (২০), শহিদুল ইসলাম (২৪), জিনু আক্তার (২০), সালমা খাতুন(২১), জমির হোসেন (১৮), শিশু আব্দুর রহমান (১১ মাস), মোহাম্মদ নূর (১বছর ৬ মাস)), ছাবেকুন্নাহার (৩), নূর হাবিব (১৪ মাস), নূর হায়াত (২ বছর ৬ মাস)।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...