কলাপাড়ায় সিএমইএস’র অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কলাপাড়ায় সিএমইএস’র অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

মিলন কর্মকার রাজু কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :: পটুয়াখালীর কলাপাড়ায় ‘কিশোর কিশোরী ক্ষমতায়ণ’ কর্মসূচী বিষয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় উপজেলা দরবার হলে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তানভীর রহমান। প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার।

সেন্টার ফর ম্যাস এডুকেশন ইন সায়েন্স (সিএমইএস) উদ্যোগে আয়োজিত কর্মশালায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন কিশোর কিশোরী ক্ষমতায়ন প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার জেরিনা জাহান ভূইয়া।

প্রকল্পের কো-অর্ডিনেটর মো. রশিদুল ইসলাম এর সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, বে-সরকারি সংস্থা সিএমইএস’র ডিজিএম মো. ওমর ফারুক হায়দার, কলাপাড়া থানা অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. বিলকিস জাহান, মহিলা বিষয়ক কর্মকর্তা তছলিমা বেগম, ডা. মাহবুবুর রহমান, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মেজবাহউদ্দিন মাননু, টিয়াখালী ইউপি চেয়ারম্যান মশিউর রহমান শিমু, নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান এ্যাড. নাসির মাহমুদ উদ্দিন মাহমুদ, চাকামইয়া ইউপি চেয়ারম্যান হূমায়ুন কবির, প্রথম আলোর কলাপাড়া প্রতিনিধি নেছারউদ্দিন আহমেদ টিপু প্রমুখ। কর্মশালায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য ও গণমাধ্যম কর্মীসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলার লতাচাপলী, মহিপুর, নীলগঞ্জ, চাকামইয়া ও টিয়াখালী ইউনিয়নে প্রায় সাড়ে তিন হাজার কিশোর-কিশোরীদের ক্ষমতায়ন এবং কারিগরী শিক্ষা প্রদান করে সাবলম্বী করে তোলার জন্য ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে কার্যক্রম শুরু হয়। ২০২০ সাল পর্যন্ত চলবে এই কার্যক্রম। ইউনিসেফ বাংলাদেশ’র অর্থায়নে এবং কারিগরী সহযোগিতায় এই প্রকল্পটি পরিচালিত হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটি গঠন

চাঁদপুর :: আমার মা ফাউন্ডেশন এর চাঁদপুর সদর আহবায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত ...