কলাপাড়ায় শিক্ষক শাহ আলমের পরিবার নিরাপত্তার দাবি

কলাপাড়ায় শিক্ষক শাহ আলমের পরিবার নিরাপত্তার দাবি

মিলন কর্মকার রাজু কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি :: অষ্টম শ্রেণির ছাত্রী রিমি ও এইচ এস সি পাশ করা ছাত্রী শান্তার এখন স্কুলÑকলেজে যাওয়া বন্ধ হয়ে গেছে। শিক্ষক পিতার পায়ের গোড়ালীর কাটা দৃশ্য দেখে এখন তারা বাকরুদ্ধ। অপরিচিত মানুষ দেখলেই ভয় ও আতংকে ঘর থেকেও বের হচ্ছে না তারা। সেই সাথে আবারও খুন জখমের অব্যাহত হুমকিতে এখন শিক্ষক শাহ আলম মাষ্টারের গোটা পরিবারই এখন চরম উৎকন্ঠায় দিন কাটাচ্ছে।

পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নে সন্ত্রাসীদের নৃশংশ বর্বরতার শিকার শিক্ষক শাহ আলমের পরিবারের সদস্যরা উৎকন্ঠা থেকে বাঁচতে জীবনের নিরাপত্তা ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি করে শুক্রবার সকালে কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

লিখিত বক্তব্যে শিক্ষক শাহ আলমের ভাই মেনাজপুর হাক্কানী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, শাহ আলমের পা কাটা মামলায় চার আসামী গ্রেফতার হলেও এখন পলাতক রয়েছে ১৭ আসামী। ৫৮ শতাংশ জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে শিক্ষক শাহ আলমকে অন্তত ২৫ টি মামলায় আসামী করা হয়েছে। সন্ত্রাসীদের দাবি করা ২০ লাখ টাকা চাঁদা না দেয়ায় জালিয়াতি করে শাহ আলমের ক্রয়কৃত সম্পতি দলিল করে “হঠাৎ মার্কেট” নির্মান করে।

তিঁনি বলেন, এ জমি নিয়ে বিরোধের কারনে দুই বন্ধু শাহ আলম ও মোস্তাফিজুর রহমান আইউব আজ শত্রু। এ শত্রুতার কারনে গত ২৫ আগষ্ট শাহ আলমকে কুপিয়ে জখম করে পা কেটে দেয়। তার শিশু পুত্র অফ্রিদীকে পুকুরে ফেলে হত্যা চেষ্টা করে। প্রতিবেশীরা শিশুকে পুকুর থেকে উদ্ধার করে জীবন বাঁচায়। এ ঘটনায় ওই রাতেই ২১ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করা হয়েছে।

শিক্ষক জাহাঙ্গীর আলম আরও বলেন, ওই আসামীদের বিরুদ্ধে হিন্দু বাড়িতে হামলা, লুটপাট, ধর্ষন, চাঁদাবাজীসহ অন্তত এক ডজন মামলা রয়েছে বলে । অথচ তারা এলাকায় বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। আর বরিশাল শের ই বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শাহ আলম বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে জীবন মৃত্যুর সাথে লড়েছে। হুমকিতে রয়েছে তার পরিবার।

তিনি বলেন, সন্ত্রাসী আইউব ও নজরুল প্রতিনিয়ত তাদের হুমকি দেয়ায় শাহ আলম মাষ্টারের পরিবার এখন চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। বন্ধ হয়ে গেছে তারসহ স্বজনদের স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের লেখাপড়া। তারা অবিলম্বে শিক্ষকের উপর বর্বরোচিত হামলায়জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও পরিবারের নিরাপত্তার দাবি জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সড়ক দুর্ঘটনা

সড়ক দুর্ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ নিহত

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর বিছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় যাত্রীবাহী ...