কলকাতায় সাহিত্য উৎসব ও লিটল ম্যাগাজিন মেলা ১১-১৫ জানুয়ারি: থাকছেন কবি ফারুক আহমেদ

কলকাতায় সাহিত্য উৎসব ও লিটল ম্যাগাজিন মেলা ১১-১৫ জানুয়ারিকলকাতা প্রতিনিধি :: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের অন্তর্গত পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির উদ্যোগে আকাদেমির দ্বিতীয় ভবন রবীন্দ্রসদন-ওকাকুরা ভবন সংলগ্ন প্রাঙ্গণে আগামী ১১-১৫ জানুয়ারি ২০১৮ সাহিত্য উৎসব ও লিটিল ম্যাগাজিনের মেলা আয়োজিত হবে।

লিটল ম্যাগাজিন মেলাসহ উৎসবের বিভিন্ন দিনে আকাদেমি প্রবর্তিত স্মারক বক্তৃতা, স্মারক স্মমান, প্রদর্শনী, গান সহ আলোচনাসভা, কবিতা ও গল্প পাঠ এবং প্রাসঙ্গিক বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কবি ফারুক আহমেদএই মেলায় আগামী ১২ জানুয়ারি ২০১৮ বিকাল তিনটের সময় রবীন্দ্র-ওকাকুরা মঞ্চে কবিতা পাঠ করার জন্য সাদর আমন্ত্রণ জানানো হয়েছে কবি ও উদার আকাশ পত্রিকা-প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদকে। পশ্চিমবঙ্গ সরকারি উদ্যোগে আয়োজিত এই মহা উৎসব ও সাংস্কৃতিক মিলন প্রয়াসের আয়োজনে কবিতা পাঠে কবি ফারুক আহমেদকে আমন্ত্রণ জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি-র প্রশাসন আধিকারিক শেখর বন্দ্যোপাধ্যায়।

তিনি লিখিত আমন্ত্রণ পত্রে জানিয়েছেন, ‘আশা করি আপনার অংশগ্রহণের মাধ্যমে বাংলা সাহিত্যের এই বৃহত্তম উৎসব সার্থক হয়ে উঠবে।’

কবি ও সম্পাদক ফারুক আহমেদ বললেন, মহা এই সাংস্কৃতিক উৎসবে কবিতা পাঠে আমন্ত্রণ জানানোর জন্য আমি কৃতজ্ঞ সরকারের কাছে। আমি সরকারি উদ্যোগে এই উৎসবের সার্বিক সাফল্য কামনা করি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আপনারা চাইলে আজই প্রধানমন্ত্রিত্ব ছাড়বো

নিউজ ডেস্ক :: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, তিনি প্রধানমন্ত্রিত্ব চান ...