ওয়ানপ্লাস ৬: পাল্লা দেবে গ্যালাক্সি এস৯ বা আইফোন এক্স এর সঙ্গে

ষ্টাফ রিপোর্টার :: স্মার্টফোনের দুনিয়ায় বেশ নাম কামিয়েছে ওয়ানপ্লাস। অপেক্ষাকৃত কম দামে উন্নত ফোন দিয়ে তারা বেশ জায়গা করে নিয়েছে। কাজেই নতুন কোনো মডেল বাজারে আসার আগে ভক্তদের শুরু হয় অপেক্ষার পালা। খুব শিগগিরই আসলে ওয়ানপ্লাস ৬। যদিও এর আগমনী তারিখ ঠিক হয়নি, তবুও সিইও পেটে লাও এ মডেলের ঘোষণা দিয়েছেন। এ বছরের দ্বিতীয় কোয়ার্টারেই চলে আসবে ওয়ানপ্লাসে ফ্ল্যাগশিপ। তবে জুনের মধ্যেই বাজারে চলে আসবে বলে মনে করছেন অনেকে।

এর আগে বেশ কয়েকবার ওয়ানপ্লাস ৬ এর বিভিন্ন তথ্য ফাঁস হয়েছে। এই মডেলটি মধ্যম মানের মটোরলার মটো জেড২ ফোর্স, শাওমির এমআই ৬ এবং আসন্ন এমবাই মিক্স ২ এর সঙ্গে জোর পাল্লা দিয়ে যথেষ্ট এগিয়ে তো তাকবেই, এমনকি প্রিমিয়াম ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস৯ এবং আইফোন এক্স এর সঙ্গেও তুলনীয় হবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

আন্তর্জাতিক বাজারে এর দাম হবে ৫৭৫ মার্কিন ডলারের মতো। কাজেই নেহাত কম দামের জিনিস নয়। এ মাসেই এর ডিজাইন সংক্রান্ত কিছু স্ক্রিনশট ফাঁস হয়েছে। এর স্ক্রিনে ১৯:৯ অনুপাতের মাপ থাকবে। ধারণা করা হচ্ছে, এতে আইফোন এক্স এর মতো সামনের ক্যামেরা বসানোর খাঁজকাটা অংশ থাকবে। পেছনে লম্বালম্বিভাবে বসানো হবে ক্যামেরা। তার নিচেই থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর ৬.২৮ ইঞ্চি পর্দার রেজ্যুলেশন হবে ১০৮০x২২৮০।

সর্বসাম্প্রতিক কোয়ালকম স্ন্যাডড্রাগন ৮৪৫ চিপসেট দেওয়া হবে। অভ্যন্তরে ৬৪জিবি এবং ২৫৬জিবি স্টোরেজের জন্যে যথাক্রমে ৬জিবি এবং ৮জিবি র‍্যাম থাকবে। অ্যান্ড্রয়েড অরিওর পরের সংস্করণ অর্থাৎ অক্সিজেনওএস দেওয়া হবে। ব্যাটারি ৩৩০০এমএএইচ হবে বলেই খবর বেরিয়েছে।

এই উচ্চমাত্রার স্পেসিফিকেশনই বলে দেয় তার শক্তিমত্তা সম্পর্কে। এসব খবর ঠিক থাকলে ওয়ানপ্লাস ৬ হতে চলেছে স্মার্টফোন রাজ্যের পরবর্তী আকর্ষণ।
সূত্র : গেজেটস

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুরু হচ্ছে নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন

ডেস্ক নিউজ :: মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের (মোবাইল নম্বর পোর্টাবিলিটি—এমএনপি) ...