ব্রেকিং নিউজ

ওয়াজিরিস্তানে স্থল অভিযান চলছে; এ পর্যন্ত নিহত ৩৭৬ তালেবান

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে উপজাতি অধ্যুষিত এলাকায় তালেবানদের বিরুদ্ধে স্থল বাহিনীর অভিযান এগিয়ে চলেছে। তালেবানদের বিরুদ্ধে পাক বাহিনীর অভিযানের দ্বিতীয় পর্যায়ে স্থল অভিযান শুরু হয়।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সেনারা উত্তর ওয়াজিরিস্তানের প্রধান শহর মিরানশাহ থেকে অগ্রযাত্রা শুরু করে। এর আগে, প্রায় দুই সপ্তাহ ধরে পাকিস্তানের সামরিক বাহিনী বিমান ও কামান থেকে ব্যাপকভাবে গোলা বর্ষণ করেছে।

মিরানশাহ শহরের নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, রাত সাড়ে ৩টার দিকে তালেবান অবস্থান লক্ষ্য করে গোলা বর্ষণ শুরু হয় এবং ছয় ঘণ্টা পর সেনারা সামনে এগুতে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, অভিযানে সেনারা ট্যাংক ও সাঁজোয়াযান ব্যবহার করছে। তিনি জানান, সামরিক বাহিনী মিরানশাহ শহরের বেসামরিক হাসপাতালের দখল নিয়েছে এবং চারটি তালেবান আস্তানা ধ্বংস করেছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর থেকে বলা হয়েছে-বেসামরিক লোকজন সরিয়ে নিয়ে সেনা অভিযান শুরু হয়েছে এবং পদাতিক ডিভিশনের সেনারা বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে। আজকের অভিযানে ১৫ তালেবান নিহত এবং তিন সেনা আহত হয়েছে।

গত ১৫ জুন থেকে শুরু হওয়া সেনা অভিযানে এ পর্যন্ত ৩৭৬ তালেবান নিহত ও ১৯ জন আটক হয়েছে। এর বিপরীতে মারা গেছে ১৭ জন সেনা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সৌদি যুবরাজের সঙ্গে দেখা করবেন না ট্রাম্প

স্টাফ রিপোর্টার ::  আর্জেন্টিয়ায় অনুষ্ঠেয় জি-২০ সম্মেলনের সময় সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন ...