ব্রেকিং নিউজ

ওবায়দুল কাদেরের বক্তব্য নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

ওবায়দুল কাদের সায়ান তানভি:: চট্টগ্রামে দলের বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে আয়োজিত কর্মী সমাবেশে আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের তীব্র ভাষায় সতর্ক করেন দলটির তৃনমূল নেতাকর্মীদের। অবশ্য চাঁছাছোলা বক্তব্যের জন্য বরাবরই আলোচিত এই সাবেক ছাত্রলীগ সভাপতি।

তিনি কোনরকম রাখঢাক না রেখেই বলেন, দল ক্ষমতা হারালে সবাইকে টাকা পয়সা নিয়ে পালাতে হবে। সাথে আরো বলেন, ক্ষমতার অপব্যবহার করবেন না, মানুষের উপর অত্যাচার করবেন না।

সাধারন সম্পাদকের এমন বক্তব্য মিশ্র প্রতিক্রিয়ার তৈরি করেছে সাধারন মানুষের মাঝে। একদল বলছেন এমন মন্তব্যের মাধ্যমে মন্ত্রী মূলত তার দলের নেতাকর্মীদের দ্বারা চলা অত্যাচার নির্যাতন লুটপাট দূর্নীতিকে পরোক্ষভাবে স্বীকার করে নিয়েছেন।

তবে অন্যরা ওবায়দুল কাদেরকে সাধুবাদ জানিয়েছেন সমস্যা উপলব্ধি করে সংশ্লিষ্টদের সতর্ক করায়। তারা বলছেন মন্ত্রী নেতাকর্মীদের রাশ টেনে ধরার মাধ্যমে দলের মধ্যে শৃঙ্খলা ও সুরাজনীতি ফিরিয়ে আনার চেষ্টা করছেন, যেটা দেশের জন্য মঙ্গলজনক হবে আবার তরর দলের জন্যও হবে স্বস্তির।

তবে কেউ কেউ এটাও ধারনা করছেন যে দলের সাধারন সম্পাদকের এমনতর সম্মেলনের আয়োজন ও বক্তব্য মূলত ২০১৯ সালের সাধারন নির্বাচনকে উদ্দেশ্য করে।

সম্প্রতি প্রধানমন্ত্রীসহ অন্যান্য সিনিয়র নেতাদেরকেও বিভিন্ন কর্মী সম্মেলনে একই ধরনের বক্তব্য দিতে দেখা গেছে। সবমিলিয়ে আওয়ামী লীগ আগামী নির্বাচনকে কেন্দ্র করে এখন থেকেই নেতাকর্মীদের প্রস্তুত করার চেষ্টা করছে বলেই অনেকের অভিমত।

লেখকের ইমেইল: sayantanvi4@gmail.com

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এএইচএম নোমান

সত্তর’র ভয়াল ১২ নভেম্বর: ধ্বংস থেকে সৃষ্টি

এএইচএম নোমান :: ১৯৭০ সালের ১২ নভেম্বর গভীর রাতে তৎকালীন পূর্ব পাকিস্তান তথা ...