ব্রেকিং নিউজ
Home / Featured / ওবামা ও কলেজ ছাত্রীর মধ্যকার প্রেমের চিঠি ফাঁস!

ওবামা ও কলেজ ছাত্রীর মধ্যকার প্রেমের চিঠি ফাঁস!

sdf ডেস্ক নিউজ :: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। ক্ষমতা ছাড়ার বেশকিছু দিন পার হলেও তিনি এখনো থাকেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। এবার তিন দশক আগে ওবামা ও এক কলেজ ছাত্রীর মধ্যকার দীর্ঘ প্রেমপত্র ফাঁস হয়েছে।
ক্যালিফোর্নিয়া কলেজের আলেকজান্দ্রা ম্যাক নিয়ার নামে ওই কলেজ ছাত্রীকে লেখা ৯টি চিঠির মোট ৩০টি পাতা ইতোমধ্যেই প্রকাশ করা হয়েছে।
ওই চিঠিগুলো ২০১৪ সাল থেকে বিশ্ববিদ্যালয়ের ‘রোজ লাইব্রেরিতে’ সংরক্ষিত আছে। সম্প্রতি সেগুলো গবেষকদের দেখার অনুমতি দেয়া হয় বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়। বিশ্ববিদ্যালয়ের এক গবেষক এ চিঠি প্রকাশ করেছে বলে জানা গেছে।
বারাক ওবামার লেখা ওই চিঠিগুলো প্রেসিডেন্ট হওয়ার বহু আগের ঘটনা। সেগুলো ১৯৮০ সালে লেখা। তখন তরুণ ওবামা কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।
চিঠিতে ওবামা প্রেমের চেয়ে সমাজ সংস্কার ও মানবতার প্রতি নিজের আগ্রহের কথা বেশি বর্ণনা করেছেন।
চিঠিতে ওবামা যেসব বিষয় উল্লেখ করেছেন, ওই বিষয়গুলো তাকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে সহায়তা করেছে বলে ইমোরি বিশ্ববিদ্যালয়ের গবেষকরা মন্তব্য করেছেন।
তারা বলছেন, চিঠিতে যেসব বিষয় বোঝা যায়, তা হচ্ছে- ওবামা ছোটবেলা থেকে অত্যন্ত ব্যক্তিত্ববান ছিলেন। তিনি সমাজের বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত রাখতেন। এই বিষয়গুলো তাকে জনপ্রিয়তা এনে দেয়।
ওবামার চিঠিগুলো বেশ নান্দনিক ও কাব্যিক ছিল। গবেষকরা সেগুলো অনুসরণ করে ওবামার তৎকালীন রোমান্টিক ছবি আঁকার চেষ্টা করছেন।
বিশ্ববিদ্যালয়ের রোজ লাইব্রেরির পরিচালক রোজ ম্যারি বলেন, এমন একজন যুবকের জীবন কাহিনী সবার জানা দরকার, যে কিনা জীবনের উদ্দেশ্য সম্পর্কে যৌবনকাল থেকেই স্থির ছিলেন। ওবামা সবসময় সচেতন ছিলেন- কীভাবে তিনি বিখ্যাত হতে পারেন এবং সময়কে কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে পারেন। বিবিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফৌজিয়া মৃত্যুতে শোকের সাগরে নোবিপ্রবি

ফৌজিয়ার মৃত্যুতে শোকের সাগরে নোবিপ্রবি

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি:: গত ৩ দিন আগে ফার্মেসি বিভাগের প্রথম ...