ঐক্য দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন পূরণ হবে না: নৌ পরিবহণ মন্ত্রী

নৌ পরিবহণ মন্ত্রী শাহজাহান খানকলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: নৌ পরিবহণ মন্ত্রী শাহজাহান খান বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, খালেদা জিয়া জেলে থাকুক আর বাইরে থাকুক বিএনপিকে নির্বাচনে আসতেই হবে। ড. কামাল ও বি চৌধুরীর নেতৃত্বে যে জাতীয় ঐক্য করেছে সেই ঐক্য কোন আদর্শের ঐক্য নয়। তারা এখনও জামাতকে ছাড়তে পারেনি।

মন্ত্রী শাহজাহান খান আরও বলেন, ড. কামালকে প্রধানমন্ত্রী করে বি চৌধুরী-বিএনপি জোট আগামীতে যে সরকার গঠনের স্বপ্ন দেখছে, সে স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। যাদের মধ্যে আদর্শিক কোন মিল নেই, তাদের আবার কিসের জোট। যে জোট কখনও আলোর মুখ দেখবেনা বলে মন্তব্য করেন।

মন্ত্রী শাহজাহান খান বলেন, আসন্ন একাদশ সংসদ নির্বাচনে বিএনপি নির্বাচনে না আসলে তাদের দলীয় নিবন্ধন নিয়ে বিপাকে পড়তে হবে। আর দল টেকাতে হলে অবশ্যই বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। তিনি বলেন, এক নির্বাচন না করে যে ভুল বিএনপি করেছে, দ্বিতীয় বারে আর সে ভুল করবে না এমন দাবী মন্ত্রীর।

মন্ত্রী বলেন, পাবনার মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল একটি আধুনিক নৌবন্দর। যেখানে নৌ ইয়ার্ড, গোডাউন, জেটিসহ স্বয়ংসম্পন্ন নৌবন্দরে পরিণত করা হবে। দেশে মোট ৩১টি আধুনিক নদীবন্দর করা হবে। তন্মধ্যে পাবনার নগরবাড়ী তার মধ্যেই রয়েছে। এখানে মেরিন একাডেমীর কাজ চলছে। এই অঞ্চল আরও উন্নত করা হবে। ইতোমধ্যে রাখালগাছির সাথে আরিচার সংযোগ সড়ক করা হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে যাতে উত্তরবঙ্গের মানুষের যাতায়াতের একমাত্র নির্ভর করতে না হয় সে জন্য বিকল্প পথ হিসেবে নগরবাড়ীর রাখালগাছি আরিচা ফেরী চলাচলে খুব শীঘ্রই উদ্যোগ গ্রহণ করা হবে। তাহলে উত্তরবঙ্গের মানুষের বঙ্গবন্ধু সেতুর উপর শুধুমাত্র নির্ভর আর নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার যদি ক্ষমতায় আসেন, তাহলে অবশ্যই পদ্মার সেতুর পরবর্তী উদ্যোগ থাকবে উল্টরাঞ্চলের মানুষের জন্যে।

শুক্রবার বিকেলে পাবনার নগরবাড়ী ঘাটে ৫১৩ কোটি টাকা ব্যয়ে ৩৫ একর জায়গার উপর নির্মিত আধুনিক নৌবন্দর নির্মাণের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানের আগে সাংবাদিকদের কাছে এ কথা বলেন। পওে মন্ত্রী নগরবাড়ী হরিনাথপুর মডেল উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত উদ্বোধনী সমাবেশে মন্ত্রী প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

বিআইডাব্লিউটিএ’র চেয়ারম্যান মোজাম্মেল হকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা-২ আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু, জেলা প্রশাসক জসিম উদ্দিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাসহ দলীয় নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভিজিডি প্রোগ্রামে ডব্লিউএফপি প্রশংসা

ভিজিডি প্রোগ্রামে ডব্লিউএফপি প্রশংসা

স্টাফ রিপোর্টার :: আজ মঙ্গলবার সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের ...