এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ভুলেভরা: হতাশ শিক্ষার্থীরা

এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ভূলেভরা: হতাশ শিক্ষার্থীরাজহিরুল ইসলাম শিবলু লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশ পত্রে ভুলেভরা। সদর উপজেলার দালাল বাজার এন কে উচ্চ বিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর প্রবেশপত্রে এ ভূল ধরা পড়ে। এ বিষয়ে দায়িত্ব নিতে নারাজ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। অনিশ্চিত শিক্ষার্থীদের শিক্ষা জীবন। হতাশায় ভুগছেন অভিভাবকরা।

২০১৬ সালের সালের এসএসসি পরীক্ষায় দালাল বাজার এনকে উচ্চ বিদ্যালয় থেকে ১৫৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। এর মধ্যে ১২ জন পরীক্ষার্থীর প্রবেশ পত্রে তিন জনের সঠিক বিভাগের পরিবর্তে অন্য বিভাগ ছাপা হয়েছে। এমরান হোসেন রোল ৬২১৮৫২ তার মানবিক বিভাগ, প্রবেশপত্রে ছাপা হয়েছে ব্যবসা শিক্ষা বিভাগ, ফাহিম হোসেন ছিল ব্যবসা শিক্ষা বিভাগ, প্রবেশপত্রে ছাপা হয়েছে বিজ্ঞান বিভাগ, বাকি ৮জন ফরহাদ হোসেন রোল নং-৬২১৭৯৯, হৃদয় হোসেন আশেক রোল নং- ৬২১৮৩৬, রুবেল হোসেন রোল নং- ৬২১৮৪২, আব্দুল লতিফ রোল নং-৬২১৮০৪, আলী হোসেন রোল নং-৬২১৮৫০, মাহাবুবুর রহমান রোল নং-৬২১৮৪৫, কম্পিউটার বিষয়ের পরিবর্তে প্রবেশ পত্রে ছাপা হয়েছে কৃষিক্ষিা, আব্দুল কাদের   রোল নং-৬২১৮৫২ কৃষি শিক্ষার পরিবর্তে প্রবেশ পত্রে ছাপা হয়েছে কম্পিউটার শিক্ষা।

প্রবেশপত্রে বিভাগ পরির্বতন হওয়া ফাহিম হোসেন জানান, ২ বছর ধরে ব্যবসা শিক্ষায় পড়ালেখা করে সোমবার স্কুল থেকে প্রবেশপত্র ও রেজিষ্ট্রেশন কার্ড দিয়েছে, যাতে প্রবেত্রপত্রে লেখা বিজ্ঞান বিভাগ এখন আমি কি করে পরীক্ষা দিব। স্কুলের প্রধান শিক্ষকের কাছে গিয়েছি তিনি জানান, প্রবেশপত্র ভূল হয়েছে আমি কি করবো। তোমরা বোর্ডের সাথে যোগাযোগ কর। আমি কি ভাবে পরীক্ষা দিব এ হতাসায় ভূগছি।

কোরবান আলী নামে একজন অভিভাবক জানান, আমরা বিদ্যালয়ের শিক্ষকের সাথে যোগাযোগ করেছি, এ ভূল কিভাবে সংশোধন করা যায়। তারা আমাদেরকে বলে এটা বিদ্যালয়ের ভূল না, এটা আপনারদের ছেলেদের ভূল। আমরা কি করবো। বোর্ডে এখন কোন লোক নাই, আমরা যোগাযোগ করেছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়ালিউর রহমান জানান, কি করবো, ছেলেরা ভূল করেছে। বিভাগ পরিবর্তনের বিষয়ে ভূল সম্পর্কে তিনি কোন জবাব দেননি। তিনি বলেন, দেখি আমরা বোর্ডে যোগাযোগ করে কিছু করতে পারি কিনা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাজমুন নাহার

লাল সবুজের পতাকা নিয়ে ১০৮ দেশ ঘুরলেন নাজমুন নাহার

স্টাফ রিপোর্টার :: ভ্রমণ কণ্যা হিসেবে পরিচিত নাজমুন নাহার। লাল-সবুজের পতাকা হতে ইতোমধ্যে ...