এশিয়া কাপের জন্য প্রাথমিক দল ঘোষণা

ষ্টাফ রিপোর্টার :: বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হিসেবে স্টিভ রোডস নিয়োগ পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ সফরের কয়েকদিন আগে। ওই সময় তিনি বাংলাদেশ ক্রিকেট দলের যাদেরকে পেয়েছেন, তাদের সম্পর্কে তেমন একটা অভিজ্ঞতা ছিল না বললেই চলে। তার পরেও শেষ করে এসেছেন একটা সফল সফর।

স্টিভ রোডস খুব দ্রুত বিসিবির কাছে অন্তত ৩০ সদস্যের একটি দল চেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে ফিরে আসার পর পরই। তাদেরকে নিয়ে বেশ কিছু সেশন পার করার পর তিনি বুঝতে পারবেন, কে কেমন। তাছাড়া আগামী এশিয়া কাপের জন্য তার নিজের মতো করে একটা দল বাছাই করার সুযোগ পাবেন স্টিভ।

ঈদ-উল-আজহার আগেই এশিয়া কাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করা হবে বলে শোনা যাচ্ছিল। ঈদের পর পরই প্রস্তুতি শুরুর জন্য ৩১ সদস্যের একটি প্রাথমিক দল বাছাই করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকমন্ডলি ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটি ঘোষণা করা হয়। শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং ফজলে রাব্বি মাহমুদ এসেছেন নতুন হিসেবে।

২৭ আগস্ট থেকে এই ৩১ জনকে নিয়ে শুরু হবে আনুষ্ঠানিক প্রস্তুতি। সেখান থেকেই বাছাই করা হবে এশিয়া কাপের জন্য ১৪ কিংবা ১৫ সদস্যের মূল স্কোয়াড।

জানা গেছে এশিয়া কাপের জন্য ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক দলে আছেন

মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।

এছাড়া রয়েছেন, মুমিনুল হক সৌরভ, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন, ফজলে রাব্বি মাহমুদ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুশফিকের সামনে শুধুই কোহলি

ষ্টাফ রিপোর্টার ::  এশিয়া কাপ ক্রিকেটের ১৪তম আসরের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ...