এলজিইডি’র রাস্তায় নিন্মমানের ইট: কাজ বন্ধ

এলজিইডি’র রাস্তায় নিন্মমানের ইটখোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)’র রাস্তায় নিন্মমানের নম্বর বিহীন ও ভাঙ্গা ইটের ব্যবহার হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চয় হয়েছে।

মুল ঠিকাদারের কাছ থেকে ক্রয় করে ক্ষমতাসীন দলের প্রভাবশালী চেয়ারম্যান নিন্মমানের ইট দিয়ে রাস্তা নির্মান করছেন বলে স্থানীয়রা প্রতিবাদ করতে পারছে না। সহকারী প্রকৌশলী নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন।

ভেদরগঞ্জ উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ছয়গাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামরুল হাসান ভূট্টো মজুমদারের বাড়ির উত্তর পাশের খালপাড় দিয়ে ১ কিলোমিটার রাস্তা নির্মানের টেন্ডার হয়। টেন্ডার মূল্য প্রায় ৩২ লক্ষ টাকা।

কাকন এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদারী প্রতিষ্ঠান এ কাজ পায়। ছয়গাঁও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মীর মামুন ঠিকাদার আলাউদ্দিনের কাছ থেকে ক্রয় করে মেম্বার শাহিন ভুইয়ার মাধ্যমে এ রাস্তার কাজ করাচ্ছেন।

স্থানীয়রা জানায়, ৪ নং ওয়ার্ড মেম্বার শাহিন ভুইয়া এ রাস্তার কাজ করায়। ইট ভাটার অকেজো, পচা ও আধলা ইট দিয়ে এ রাস্তায় কাজ করছে। ফাঁকা ফাঁকা করে ইট বসিয়ে বালু দিয়ে ঢেকে রাখে। এ রাস্তায় সরকার বরাদ্দ দিয়েছে তাই ইট বসাতে হয় তানা হলে কোন কাজ না করেই টাকা তুলে নিত ঠিকাদার। চুলার মাটির মতো এ ইট রাস্তায় বসানো আর না বসানো একই কথা।

ভেদরগঞ্জ উপজেলা সহকারী প্রকৌশলী আসকার ইবনে আমির বলেন, কাকন এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ পায়। শাহীন ভুইয়া নামে একলোক কাজ পরিচালনা করেন। সে নতুন মানুষ হিসেবে খুবই চালাক। খুব নিন্মমানের ইট ব্যবহার করছে তাই কাজ বন্ধ রাখছি। তাকে বলা হয়েছে একটু ভালো মানের ইট ব্যবহার করার জন্য।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বক্সগঞ্জে এক্সিম ব্যাংকের ১১৯তম শাখা উদ্বোধন

বক্সগঞ্জে এক্সিম ব্যাংকের ১১৯তম শাখা উদ্বোধন

স্টাফ রিপোর্টার :: মৎস্য ও কৃষি অর্থনীতিতে সমৃদ্ধ কুমিল্লার বক্সগঞ্জে এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক ...