এমপি আউয়ালসহ ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

এমপি আউয়ালসহ ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে এমপি আউয়ালসহ ৬জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে লক্ষ্মীপুরের ৬জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও ৩ জনের মনোনয়পত্র সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে।

রবিবার দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও স্থগিত করেন।

ঋণ খেলাপীর কারণে মনোনয়নপত্র বাতিল করা হয় লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের বর্তমান এমপি লায়ন এম এ আউয়াল (জাকের পার্টি), একই আসন থেকে (স্বতন্ত্র) প্রার্থী মো. মাহবুব আলম, লক্ষ্মীপুর-৪ আসনের খালেদ সাইফুল্যাহ (ইসলামী আন্দোলন), একই আসনের আব্দুল মতিন (স্বতন্ত্র)

এদিকে ভোটার তালিকায় স্বাক্ষরে মিল না থাকায় লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনে জেলা জামায়াতের আমীর রুহুল আমিন ভূঁইয়া (স্বতন্ত্র) ও আবুল ফয়েজ ভূঁইয়া (স্বতন্ত্র)।

অপরদিকে সকল কাগজপত্র সঠিক থাকায় লক্ষ্মীপুর-১ আসনে আওয়ামীলীগ প্রার্থী আনোয়ার হোসেন খান, বিএনপি প্রার্থী হারুনুর রশিদ, ২০দলীয় জোটের প্রার্থী এলডিপির শাহাদাত হোসেন সেলিম। লক্ষ্মীপুর-২ আসনে মহাজোট থেকে মোহাম্মদ নোমান, বিএনপির প্রার্থী আবুল খায়ের ভূইয়া, হারুনুর রশিদ (ভিপি)।

লক্ষ্মীপুর-৩ আসনে আওয়ামীলীগ প্রার্থী এ কে এম শাহজাহান কামাল, গোলাম ফারুক পিংকু, বিএনপির শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সাহাব উদ্দিন সাবু। লক্ষ্মীপুর-৪ আসনে জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা আ স ম আব্দুর রব, আওয়ামীলীগ মোহাম্মদ আবদুল্লাহ আল-মামুন ও বিকল্পধারার মহাসচিব মেজর (অবঃ) আবদুল মান্নানসহ ৩৭জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়।

এদিকে হলফনামা অনুযায়ী সম্পূর্ণ তথ্য দিতে না পারায় লক্ষ্মীপুর-২ সৈয়দ বেলায়ত হোসেন বেলাল (জেএসডি), শাহ আহমদ বাদল (গণফোরাম) ও হেলাল উদ্দিনের (ইসলামী ফন্ট) মনোনয়নপত্র সাময়িকভাবে স্থগিত রেখে তথ্য খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধান নির্বাচন কমিশনার

ভোট কক্ষ থেকে লাইভ সম্প্রচার করা যাবে না: প্রধান নির্বাচন কমিশনার

স্টাফ রিপোর্টার :: ভোট কক্ষের ভেতরে ছবি তোলা যাবে। কিন্তু সেখান থেকে ...