এবার সহোদর দুই শিশু হত্যা

এবার সহোদর দুই শিশু হত্যাপ্রতিনিধি :: কুমিল্লায় সহোদর ২ শিশু শিক্ষার্থীকে গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধ করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। কুমিল্লা নগরীর সদর দক্ষিণ উপজেলাধীন দক্ষিণ রসুলপুর (ঢুলিপাড়া) এলাকায় শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে এ নৃশংস ঘটনা ঘটে। নিহতরা হলেন, মেহেদী হাসান জয় (৮) ও মেজবাউল হক মনি (৬)। নিহত দুই শিশু ঢুলিপাড়ার ব্যবসায়ী আবুল কালামের দ্বিতীয় স্ত্রীর ছেলে।
এ হত্যাকাণ্ডের জন্য আবুল কালাম তার প্রথম স্ত্রীর ছেলে ঢাকার ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে পড়ুয়া নিহত ২ শিশুর সত্ভাই মো. আল শফিউল ইসলাম ছোটনকে দায়ী করেছেন। এদিকে এ ঘটনায় নিহতদের বাবা-মা ও স্বজনদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। এ ঘটনার পর থেকে সত্ মা ও সত্ ভাইবোন পলাতক রয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে আবুল কালামের প্রথম স্ত্রী রোকেয়া বেগমের ছেলে ঢাকার ওয়ার্ল্ড ইউনিভার্সিটির বিবিএ শেষ বর্ষের ছাত্র মো. আল শফিউল ইসলাম ছোটন এ দিন বিকাল সাড়ে ৩টার দিকে তার সত্ ভাই স্থানীয় হলিচাইল্ড প্রি-ক্যাডেট স্কুলের ১ম শ্রেণির ছাত্র মেহেদী হাসান জয় (৭) ও একই স্কুলের নার্সারি শ্রেণির ছাত্র মেজবাউল হক মনিকে (৫) গলায় রশি পেঁচিয়ে ও শ্বাসরোধে হত্যা করে লাশ খাটের উপর রেখে ঘরের দরজা তালাবদ্ধ করে পালিয়ে যায়। এসময় ব্যবসায়ী আবুল কালাম তার শাশুড়ির চেহলাম উপলক্ষে দ্বিতীয় স্ত্রী রেখা বেগমকে নিয়ে শ্বশুর বাড়ি জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার ভাল্লক গ্রামে ছিলেন।

জানাগেছে, তার প্রথম স্ত্রীর ছোট মেয়ে তানজিনা মোবাইল ফোনে জয় ও মনি’র মৃত্যুর খবর জানালে তিনি বিকালে বাড়ি ছুটে আসেন। জানা গেছে, ব্যবসায়ী আবুল কালামের প্রথম স্ত্রী রোকেয়া বেগমের ৩ কন্যা ও এক পুত্র সন্তান রয়েছে। এদের মধ্যে আইরিন আক্তার ও তাহমিনা আক্তারের বিয়ে হয়েছে, ছেলে মো. আল শফিউল ইসলাম ছোটন ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে লেখাপড়া করছে এবং ছোট মেয়ে সুফিয়া আক্তার তানজিনা স্থানীয় নেউরা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। দ্বিতীয় স্ত্রী রেখা বেগমের ২ সন্তান ছিল।

স্থানীয়দের ধারণা, পারিবারিক কলহ কিংবা বাড়ির মূল্যবান সম্পত্তির লোভে এ নৃশংস খুনের ঘটনা ঘটে থাকতে পারে। স্থানীয়রা আরো জানায়, ব্যবসায়ী আবুল কালাম তার দ্বিতীয় স্ত্রী ও নিহত ২ শিশু ছেলের নামে সম্প্রতি ১৭ লাখ টাকায় জমি ক্রয় করেন। এতে প্রথম স্ত্রীর ছেলে মো. আল শফিউল ইসলাম ছোটন ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটাতে পারে বলে তাদের ধারণা।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয়: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলটির ...