Home / এনজিও / এন‌জিও ফাউ‌ন্ডেশন সম্মাননা পেলেন ইপসা’র প্রধান নির্বাহী আ‌রিফুর রহমান

এন‌জিও ফাউ‌ন্ডেশন সম্মাননা পেলেন ইপসা’র প্রধান নির্বাহী আ‌রিফুর রহমান

এন‌জিও ফাউ‌ন্ডেশন সম্মাননা পেলেন ইপসা’র প্রধান নির্বাহী আ‌রিফুর রহমানঢাকা :: বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ)’র উদ্যোগে টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনের কার্যক্রম এবং বাংলাদেশের সামাজিক উন্নয়নে মানসম্পন্ন কার্যক্রম বাস্তবায়নে অবদানের স্বীকৃতি হিসেবে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমানকে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন সম্মাননা প্রদান করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব মোঃ নজিবুর রহমান ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) উদ্যোগে  গত ৭ এপ্রিল রাজধানীর ব্র্যাক সেন্টার ইন এ আয়োজিত উক্ত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব মোঃ নজিবুর রহমান।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-বিএনএফ’র সম্মানিত চেয়ারম্যান এবং সাবেক সচিব এ, এফ, এম ইয়াহিয়া চৌধুরী’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি সেলিমা খাতুন, অর্থ মন্ত্রণালয়ের আর্থক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মোঃ ইউনুসুর রহমান, অর্থ বিভাগের সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী।

উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধ্যাপক, প্রাক্তন চেয়ারম্যান ও বিএনএফ’র সাধারণ পরিষদের সদস্য ড. নিয়াজ আহমদ খান।

এছাড়া উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনএফ’র পরিচালনা পরিষদের সম্মানিত সদস্য ও ফিন্যান্সিয়াল রির্পোটিং কাউন্সিল’র চেয়ারম্যান এবং সাবেক সিনিয়র সচিব সি, কিউ, কে, মুসতাকে আহমদ, সাধারণ পরিষদের সম্মানিত সদস্য এবং সাবেক সচিব আব্দুল মুয়ীদ চৌধুরী, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ শফিকুল ইসলাম, পিএসসি’র সদস্য উজ্জল বিকাশ দত্ত, সাবেক সচিব ড. প্রশান্ত কুমার রায়, এনজিও বিষয়ক ব্যুরো’র মহাপরিচালক কে, এম, আব্দুস সালাম, প্রফেসর ড. মুহাম্মদ মাহবুব আলী, পরিবীক্ষণ উপদেষ্টা অধ্যাপক ড. মোঃ নুরুল ইসলাম, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-বিএনএফ ব্যবস্থাপনা পরিচালক, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইপসা ১৯৮৫ সালে আন্তর্জাতিক যুব বর্ষে প্রতিষ্ঠা লাভ করে প্রায় ৩ দশকের অধিক কাল ধরে বৃহত্তর চট্টগ্রামে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। ইপসা বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের প্রতিষ্ঠা কাল থেকে সহযোগি সংস্থা হিসেবে সামাজিক ও মানবিক উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। ইপসা সরকারের উন্নয়ন প্রতিষ্ঠান পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগি সংস্থা হিসাবে বৃহত্তর চট্টগ্রামে বিভিন্ন সমাজ উন্নয়ন, দারিদ্র্য বিমোচন এবং অর্থনৈতিক ক্ষমতায়ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

 

Print Friendly, PDF & Email

About Sub Editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুবিধাবঞ্চিতদের নিয়ে হেল্প এন্ড কেয়ারের প্রহেলা বৈশাখ উদযাপন

সুবিধাবঞ্চিতদের নিয়ে হেল্প এন্ড কেয়ারের পহেলা বৈশাখ উদযাপন

এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ জাতিসত্তার সুন্দরতম আনন্দ প্রকাশের সেই দিন এলো ...