ব্রেকিং নিউজ

এনসিটিএফ এর লার্ণিং ক্যাম্পে মেতে উঠলো দুই শতাধিক শিশু

এনসিটিএফ এর লার্ণিং ক্যাম্পে মেতে উঠলো দুই শতাধিক শিশুমেহেরপুর :: গত (সোমবার) ১৯ ডিসেম্বর এনসিটিএফ মেহেরপুর এর আয়োজনে শিশুদের জন্য কর্মসূচি, সেভ দ্য চিলড্রেন মেহেরপুর এর সহযোগিতায় লার্ণিং ক্যাম্প ২০১৬ অনুষ্ঠিত হয়েছে।

সারাদিন ব্যাপি অনুষ্ঠানে এনসিটিএফ এর বিভিন্ন পর্যায়ের কমিটি সদস্যবৃন্দ, এডি সেন্টার, স্পন্সর চাইল্ড লিডার, সিবিএইচই, টিএফডি গ্রুপের ২০০ জন শিশু অংশগ্রহণ করে। যেখানে শিশু নেতৃবৃন্দ ২০১৬ নিজ নিজ দলের কর্মকান্ড উপস্থাপন অভিজ্ঞতা বিনিময় করে।

এ ছাড়াও বিভিন্ন প্রতিযোগিতায় (চাচা আপন প্রাণ বাঁচা, চেয়ার সিটিং, কুইজ, একক অভিনয়,  নৃত্য, কৌতুক) অংশগ্রহণ করে।

অনুষ্ঠানের উদ্বোধন করে বক্তব্য প্রদান কালে, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: খাইরুল হাসান বলেন, শিশু অধিকার বাস্তবায়নে মেহেরপুর এর মত সারা বাংলাদেশে অতন্দ্রপ্রহরী হিসাবে কাজ করছে এনসিটিএফ। এই শিশু সংগঠন শিশু অধিকার প্রতিষ্ঠার জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমি মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে এনসিটিএফ এর প্রতি অনেক অভিনন্দন জানাচ্ছি।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল মান্নাফ কবীর এই লার্ণিং ক্যাম্পের মাধ্যমে মেহেরপুর জেলার প্রতি স্কুল থেকে একজন এবং এনসিটিএফ ইউনিয়ন ও উপজেলা কমিটির মাধ্যমে প্রত্যেক শিশু সংগঠন কার্যক্রম শেয়ারিং করা হচ্ছে এটা অনেক ভালো কাজ। তোমরা শিশু অধিকার নিয়ে যেমন কাজ করো তেমনি বাল্য বিবাহ নিয়েও কাজ করছো এজন্য আমি তোমাদের ধন্যবাদ জ্ঞাপন করছি। তিনি এনসিটিএফ সদস্যদের আগামী ২০ ডিসেম্বর ও ২৪ ডিসেম্বর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত দুইটি অনুষ্ঠানে আমন্ত্রণ জানান।

আলোচনা সভার সভাপতি মঈনুল হাসান বলেন এনসিটিএফ এর কার্যক্রম আমার কাছে অনেক ভালো লাগে। কারণ এই সংগঠন শিশুদের কথা বলে, শিশুদের স্বার্থেও কথা বলে, শিশু নির্যাতনের কথা বলে। এনসিটিএফ টিম এপ্রোচে কাজ করে এটা আমার ভাল লাগে। তোমরা সুন্দরভাবে এনসিটিএফ এর কাজে নেতৃত্ব দিয়ে এগিয়ে যাচ্ছ, এটা খুবই চমৎকার। আমি তোমাদের আছি থাকবো তোমরা শিশু সংক্রান্ত যে কোন ব্যাপারে আমাকে জানাবে আমি তোমাদের সহযোগিতা করবো।

প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সেভ দ্য চিলড্রেন এর সিনিয়র ম্যানেজার মো: ফারুক হোসেন। অনুষ্ঠানে এছাড়াও এনসিটিএফ সদস্য সহ শিশুদের জন্য কর্মসূচি সেভ দ্য চিলড্রেন এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, সরকারি বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, অভিভাবকসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।– প্রেসবিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনা বিএল কলেজ ছাত্রী গৃহবধূ সোনালী

‘যদি মরে যাই তাহলে শুধু রবিনই দায়ী থাকবে’

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় মৃত্যুর পূর্বে খুলনা বিএল ...