ব্রেকিং নিউজ

এনআরডিএস এর সামাজিক সুরক্ষা ফোরামের অধিপরামর্শ সভা

এনআরডিএস এর সামাজিক সুরক্ষা ফোরামের অধিপরামর্শ সভা রেজাউল হক, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি:: লক্ষ্মীপুরের রামগতি উপজেলা পরিষদ  সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (১৬মার্চ) সামাজিক সুরক্ষা কর্মসূচীর কার্যক্রমকে অধিকতর ফলপ্রসু করার লক্ষ্যে অধিপরামর্শমূলক এক সভা অনুষ্ঠিত হয়।

মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি (এনআরডিএস) সামাজিক সুরক্ষা কর্মসুচী শক্তিশালীকরণে নাগরিক অংশগ্রহণ প্রকল্প রামগতি উপজেলা কার্যালয় ওই সভার আয়োজন করে।

উপজেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারণ সম্পাদক জাকির হোসেন লিটন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রকল্প মনিটরিং অফিসার মোঃ তাজল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠিত পরামর্শ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এস এম শফি কামাল।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সামাজিক সুরক্ষা ফোরাম সভাপতি মোঃ সানাউল্যা মিয়া, সামাজিক নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন সামাজিক সুরক্ষা ফোরামের সহ-সভাপতি আবদুল মাজেদ।

এছাড়া সভায় উপজেলা সমাজ সেবা কর্মকর্তা এ এস এম যোবায়েদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ কামরুল হাসান, রামগতি প্রেসক্লাব সভাপতি মোঃ রেজাউল হক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, এনজিও প্রতিনিধি, উপকারভোগী, সামাজিক সুরক্ষা ফোরামের অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গসহ প্রায় ৫৫ জন  উপস্থিত ছিল।

সভায় বিধবা ভাতা, বয়স্ক ভাতা, ইজিইপিপি, ভিজিডির ওপর  বিষদ আলোচনা হয়।
প্রধান অতিথি তাঁর বক্তবে বলেন, দেশের উন্নয়নের জন্য সরকার সুবিধাবঞ্চিত লোকদের সুরক্ষা দিয়ে থাকে, যতদিন পর্যন্ত নিতিমালা অনুযায়ী বাছাই প্রক্রিয়া না করা যায়। ততদিন পর্যন্ত প্রকৃত অতিদরিদ্র বাছাই সম্ভব নয়। অতিদরিদ্র মানুষের কোন দল নাই, দেখতে হবে যাকে নির্বাচন করা হচ্ছে তিনি অতিদরিদ্র কিনা সেটাই তার পরিচয়। এ সুরক্ষা কার্যক্রমে বাছাই প্রক্রিয়া যেন নিতিমালা অনুযায়ী করা হয় এবং বন্টন যাতে সঠিক নিয়মে হয় সে বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সংসদীয় শিশু অধিকার বিষয়ক ককাস গ্রুপের সদস্য জেবুন্নেছা আফরোজ

‘বাল্যবিয়ে বন্ধে বাংলাদেশ হবে বিশ্বের মডেল’

বিশেষ প্রতিনিধি :: সংসদীয় শিশু অধিকার বিষয়ক ককাস গ্রুপের সদস্য জেবুন্নেছা আফরোজ ...