এক সড়ক দুর্ঘটনায় ৩ মন্ত্রী বরখাস্ত

এক সড়ক দুর্ঘটনায় ৩ মন্ত্রী বরখাস্ত

ডেস্ক নিউজ :: মাত্র একটি সড়ক দুর্ঘটনার প্রেক্ষিতে বরখাস্ত হয়েছেন বুলগেরিয়ার তিন জন প্রভাবশালী মন্ত্রী। শুক্রবার দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় ভোগ শহরে দুর্ঘটনার শিকার হয় একটি বাস। এতে প্রায় ১৭ ব্যক্তি নিহত হন।

ভয়াবহ এ দুর্ঘনায় সড়ক যোগাযোগ সংশ্লিষ্ট মন্ত্রীদের ওপর বেজায় চটেছেন দেশটির প্রধানমন্ত্রী বয়কো বরিসভ। এর প্রেক্ষিতে সড়ক মন্ত্রী ইভলো মস্কোভস্কি, আঞ্চলিক উন্নয়ন মন্ত্রী নিকোলে নানকভ ও স্বরাষ্ট্রমন্ত্রী ভ্যালেনটিন রাদেভকে একসঙ্গে বরখাস্ত করেন তিনি। কারণ হিসবে বলেন, রাজনীতিবিদদের সড়ক দুর্ঘটনার দায় নেয়া উচিত।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, শুক্রবারের দুর্ঘটনায় ব্যাপক প্রাণহানি নিয়ে পূর্ব ইউরোপের দেশটিতে নিন্দার ঝড় বইছে। নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট সব পক্ষ। প্রধানমন্ত্রী তার মন্ত্রীসভার তিনজন মন্ত্রীকে বরখাস্ত করেছেন। বরখাস্তকৃত মন্ত্রীরাও দুর্ঘটনার দায় স্বীকার করে দু:খ প্রকাশ করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী ভ্যালেনটিন রাদেভ বলেন, আমরা দুর্ঘটনার রাজনৈতিক দায় স্বীকার করে নিয়েছি। এজন্য আমরা পদ ছেড়ে দিচ্ছি। অবশ্যই আমরা এ ধরণের দুর্ঘটনা প্রতিরোধের মতো ব্যবস্থা করতে পারি নি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্যারিস্টার নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ

চার বছরের কারাদণ্ড, রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ স্টাফ রিপোর্টার :: সাবেক মন্ত্রী ...