ব্রেকিং নিউজ

এক গানে বাংলা, আরবি ও হিন্দি

এক গানে বাংলা, আরবি ও হিন্দিস্টাফ রিপোর্টার :: রমজান মাস শেষ হতে চললো। আগামী সপ্তাহেই ঈদুল ফিতর। আর তাই রমজানের শেষ ও আসন্ন ঈদ উপলক্ষে গত ২০ জুন রাতে প্রকাশিত হলো শালীন আহমেদের সুফী ঘরানার ‘মুহাম্মদ’ গানের ভিডিও। গানটি ইউটিউবে শালীন আহমেদের নিজস্ব চ্যানেলে মুক্তি দেয়া হয়েছে।
এ গানে বাংলা ছাড়াও আরবি ও হিন্দি ভাষা ব্যবহার করা হয়েছে। গানের কথা ও সুর করেছেন শিল্পী শালীন আহমেদ নিজেই। আর গানটির হিন্দি লিরিক লিখেছেন ফাহাদ কাওয়াল। গানটির সংগীত পরিচালনা করেছেন পারভেজ জুয়েল। ইংল্যান্ড-বাংলাদেশের ‘হিজরী মিডিয়া ইউকে’ ও ‘ফান দে মেন্টাল স্টুডিও’র যৌথ প্রযোজনায় গানটির ভিডিও নির্মাণ করেছেন আবিদ হাসান, সাদ শাহ ও তানভীর আহমেদ।
এ প্রসঙ্গে শিল্পী শালীন আহমেদ বলেন, ‘মুহাম্মদ’ গানটি প্রকাশের ইচ্ছা ছিল রমজান মাসের শুরুতেই। কিন্তু পরবর্তীতে সিদ্ধান্ত বদল করে রোজার শেষ ও ঈদের আগেই পূর্ণাঙ্গ ভিডিওটি প্রকাশের পরিকল্পনা করা হয়। দর্শক- শ্রোতাদের কাছে গান ও ভিডিও’র কম্বিনেশন দারুণ লাগবে বলেই আমার বিশ্বাস।
উল্লেখ্য, সিলেটের হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে সন্তান শিল্পী শালীন ছোটবেলা থেকেই সংগীতের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। দেশের বিভিন্ন প্রতিযোগীতায় নিজের প্রতিভার সাক্ষর রাখার পাশাপাশি ২০১০ সালে ইংল্যান্ডের চ্যানেল এস-এ গান করে প্রশংসিত হন। এছাড়া ২০১৩ সালে এনটিভির ‘গাহি সাম্যের গান’ প্রতিযোগীতায় অংশ নিয়ে সিলেট বিভাগে প্রথম ও সেরা দশে স্থান পান তিনি। বর্তমানে তিনি ওস্তাদ জামাল উদ্দিন চৌধুরীর কাছে ক্লাসিকাল ও সুফি গানের তালিম নিচ্ছেন।
ইউটিউবে ‘মুহাম্মদ’ গানটির লিংক হলো-
https://youtu.be/0-He3KxEGHs
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রহিমা আক্তার মৌ

‘জল ও জীবন’

রহিমা আক্তার মৌ :: আমাদের প্রাণপ্রিয় নগরী ঢাকা বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত। অপ্রিয় ...