Home / এনজিও / উন্নয়ন ধারার বিনামূল্যে জিংক ধানের বীজ বিতরণ

উন্নয়ন ধারার বিনামূল্যে জিংক ধানের বীজ বিতরণ

উন্নয়ন ধারার বিনামূল্যে জিংক ধানের বীজ বিতরণঝিনাইদহ:: বুধবার (২৩ নভেম্বর) সকালে উন্নয়ন ধারার উদ্যোগে ও হরিশংকরপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে ঝিনাইদহ জেলার সদর উপজেলার ১০নং হরিশংকরপুর ইউনিয়ন পরিষদে জিংক সমৃদ্ধ ব্রি ধান৬২ ও ব্রি ধান৭৪ জাতের ধান বীজ বিতরণ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

হারভেস্টপ্লাস বাংলাদেশের সহযোগিতায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: জাকির হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা ড. খান মো: মনিরুজ্জামান, উন্নয়ন ধারার নির্বাহী পরিচালক কৃষিবিদ মো: শহীদুল ইসলাম, হারভেস্টপ্লাস বাংলাদেশের এগ্রিকালচারাল রিসার্চ এন্ড ডেভলপমেন্ট অফিসার মো: মজিবর রহমান এবং উন্নয়ন ধারার হারভেস্টপ্লাস প্রকল্পের সমন্বয়কারী কৃষিবিদ প্রফুল্ল কুমার সরকার।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ১০নং হরিশংকরপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ্‌ আল মাসুম ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং কৃষাণ-কৃষাণীবৃন্দ।

উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন উন্নয়ন ধারার কালচারাল কোর্ডিনেটর মো: সাইফুল ইসলাম।

বাংলাদেশের মানুষের ‘জিংক’-এর অভাব পূরণের লক্ষ্যে হারভেস্টপ্লাস চ্যালেঞ্জ প্রোগ্রামের আওতায় চলতি বোরো মৌসুমে অত্র ইউনিয়নের ১৬ টি গ্রামের ৬৫০ কৃষাণ-কৃষাণীর মাঝে জিংক সমৃদ্ধ ব্রি ধান৬২ ও ব্রি ধান৭৪ জাতের ১৯৫০কেজি বীজ ধান বিনামূল্যে বিতরণ করা হয়।

বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিউট কর্তৃক উদ্ভাবিত এই বিশেষ গুণসম্পন্ন জাতগুলো জিংকের অভাব দূর করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং দেশের পুষ্টির অভাবে ভোগা মানুষের স্বাস্থ্য ও পুষ্টির অবস্থা উন্নয়নে বিশেষ অবদান রাখবে বলে উপস্থিত সকলে আশাবাদ ব্যক্ত করেন।– প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. ইফতেখারুজ্জামান

৬৭ শতাংশ সেবা গ্রহীতাকে ঘুষ দিতে হয়: ড. ইফতেখারুজ্জামান

স্টাফ রিপোর্টার :: টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, বর্তমানে সরকারি-বেসরকারি খাতে ...