উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নৈতিক মূল্যবোধসম্পন্ন নেতৃত্বের বিকল্প নেই: ড. মিজানুর রহমান

ড. মিজানুর রহমান

স্টাফ রিপোর্টার :: জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেছেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নৈতিক মূল্যবোধসম্পন্ন নেতৃত্বের বিকল্প নেই। ভালো নেতা হতে হলে অবশ্যই ত্যাগী হতে হবে, যে ত্যাগ হবে মানবতার জন্য।এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্ব ও মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বের স্বরূপ তুলে ধরেন।

তিনি আরও বলেন, মানবিক ও সাম্যের সমাজ গঠনে মহান মুক্তিযুদ্ধের যে ঘোষণাপত্র দেওয়া হয়েছিল কিন্তু আজও তা বাস্তবায়িত হয়নি।দেশকে এগিয়ে নিতে পাবলিক ও প্রাইভেট সেক্টরে দক্ষ নেতৃত্ব আবশ্যক। আজকের তরুণরাই আগামিতে মানবিক ও সাম্যের সমাজ গঠনে ভুমিকা রাখবে।

শনিবার (২১ এপ্রিল) সকালে সিরাজুল ইসলাম লেকচার মিলনায়তনে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাকা ইউনিভার্সিটি লিডারশীপ ডেভলপমেন্ট সোসাইটির নবীন বরণ এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ঢাকা ইউনিভার্সিটি লিডারশীপ ডেভলপমেন্ট সোসাইটি আদর্শ নেতৃত্ব গড়ে তোলার প্রয়াসকে স্বাগত জানিয়ে সংগঠনটির নবীন সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন তোমাদেরকে এমন নেতা হতে হবে যে নেতা মানুষের কষ্টের কারন হবে না বরং মানুষের উপকারের জন্য কাজ করবে।

সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম ডি জিদানের পরিচালনায় ও সভাপতি এস এম নাহিদ হাসান নয়নের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ইস্টার্ন ইউনিভার্সিটির ট্রেজারার ও আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আই এম এফ) এর সাবেক তথ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ সিদ্দিক হোসাইন, ঢাবির বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. ফাদার তপন ডি’ রোজারিও।

প্যানেল স্পিকার হিসেবে বক্তব্য রাখেন রবির জেনারেল ম্যানেজার (ডিজিটাল সার্ভিস) ফয়সাল আহমেদ, এথিকেল ট্রেডিং ইনিশিয়েটিভ (ইটিআই) এর কান্ট্রি ম্যানেজার জামিল আনসার,প্রোজেক্ট ম্যানেজমেন্ট সল্যুশন(পিএমএস) এর হেড অব অপারেশনস অহেদুজ্জামান মইন।

মোঃ আব্দুল্লাহ আল মোত্তালেব শাওনের উপস্থাপনায় অন্যোন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনটির সহ-সভাপতি ইসমত আরা, প্রচার সম্পাদক রেজোয়ান আহমেদ সাকিব।

উল্লেখ্য, নৈতিক মূল্যবোধ ও দক্ষতাসম্পন্ন বৈশ্বিক নেতৃত্ব গড়ে তোলার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয়েছে “ঢাকা ইউনিভার্সিটি লিডারশীপ ডেভলপমেন্ট সোসাইটি(ডিইউএলডিএস)”।“ওয়ার্ক ফর দ্যা নেশন” শ্লোগানকে সামনে রেখে ২০১৬ সালের ২২ জুলাই প্রতিষ্ঠিত সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত বক্তৃতা, উপস্থাপনা, ভাইভা কৌশল, ব্যবস্থাপনা দক্ষতা বৃদ্ধি, তথ্য প্রযুক্তি  ও ইংরেজি শিক্ষা বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা ও ক্লাস পরিচালনা করে আসছে।

এ ছাড়াও সংগঠনটি জাতীয় দিবস সমূহ পালনের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং নীতি নৈতিকতা সম্পন্ন নেতৃত্বের বিকাশে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে আসছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি)

বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষা ২৬ অক্টোবর শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি:: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ...