ঈদ টার্গেটে সক্রিয় নারী পকেটমার চক্র

Lady-Pocket-Marঈদকে সামনে রেখে রাজধানীর বিভিন্ন শপিংমল ও বিপণিবিতানে কেনাকাটা করতে আসা মানুষের চাপ বেড়েছে কয়েকগুণ।

আর এ সুযোগে তৎপর পকেটমার, ছিনতাইকারী, মলম-অজ্ঞান পার্টির সদস্যরাও। বিশেষ করে ঈদ আসলেই এ চক্রটি সক্রিয় হয়ে উঠে।

এ অবস্থায় সার্বিক নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জোরালো ভূমিকার দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।এদিকে ঢাকা মহানগর পুলিশ বলছে, ঈদকে ঘিরে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগামী শুক্রবার কোরবানীর ঈদ।

উৎসবের রঙে নিজেদের সাজাতে দেড় কোটির বেশি অধিবাসীর এই নগরের অধিকাংশের গন্তব্য এখন শপিংমল ও বিপণী বিতানগুলোর দিকে। রাজধানীর বেশিরভাগ মার্কেটগুলোতে এখন মানুষের অতিরিক্ত চাপ। আর একে কাজে লাগাতে তৎপর সুযোগ সন্ধানীরাও।ঢাকা নিউ সুপার মার্কেট (দক্ষিণ) বণিক সমিতির সভাপতি মোহাম্মদ সহিদ উল্লাহ বলেন, প্রত্যেকটা মার্কেটে মহিলা পকেটমারদের সংখ্যা বেশি। এক্ষেত্রে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে মহিলারাই। কারণ অনেকেই জানে না যে মহিলা পকেটমার আছে। ইতোমধ্যে আমরা পুলিশকে জানিয়েছি।

তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সব সময় টহলরত রয়েছেন। আমাদের মার্কেটের পক্ষ থেকে নিরাপত্তা বাহিনী, সিসি ক্যামেরা রয়েছে।ডিএমপির উপ-পুলিশ কমিশনার(মিডিয়া) মুনতাসিরুল ইসলাম বলেন, ঈদকে ঘিরে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ কাজ করছে। মহিলাদের নিরাপত্তার জন্য মহিলা পুলিশ নিয়োজিত রেখেছি। ঈদের আগের দিন গভীর রাত পর্যন্ত শপিংমল কেন্দ্রিক এই নিরাপত্তা বজায় থাকবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...