ঈদে প্রবাসী শিল্পী কৌশলী ইমার বৈচিত্রময় গান

প্রবাসী শিল্পী কৌশলী ইমার বৈচিত্রময় ঈদের গান বাংলা প্রেস, নিউ ইয়র্ক : মুসলমানদের অন্যতম ধর্মীয় ও আনন্দের উৎসব ঈদ-উল-ফিতর নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম রচিত কালজয়ী গান ‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ, তুই আপনাকে আজ বিলিয়ে দে, শোন আসমানী তাগিদ। প্রচলিত এ গানের পাশাপাশি ঈদের নতুন গান গাইলেন যুক্তরাষ্ট্র প্রবাসী শিল্পী কৌশলী ইমা।
তাঁর গানের কথা এ রকম-‘আজ খুশির বান ডেকেছে বাঁকা চাঁদের হাসিতে, রাখালিয়া বাঁশিতে, বাজাও ঢাক বাজাও ঢোল এ আনন্দ মেলাতে ভাইরে ঈদ মিলন মেলাতে ঈদ মোবারক ঈদ মোবারক।
নিউ ইয়র্ক প্রবাসী প্রবীন সাংবাদিক ও গীতিকার জীবন চৌধুরীর লেখা মৌলিক এ গানটির সুর করেছেন বাংলাদেশের প্রখ্যাত সুরকার আনিসুর রহমান তনু এবং সঙ্গীত পরিচালনা করেছেন দেশ ও প্রবাসের জনপ্রিয় সঙ্গীত নাদিম আহমেদ। বেশ কিছুটা সময় নিয়ে কৌশলী ইমা আন্তরিকতার সাথে এ গানটির রেকর্ডিং সম্পন্ন করেছেন নিউ ইয়র্কের মিডি মিউজিক স্টুডিওতে।
ঈদের নতুন এ গান গাওয়া প্রসঙ্গে কৌশলী ইমা বলেন, সেই ছোটবেলা থেকেই প্রত্যেক ঈদে শুধু একটি গানই শুনে আসছি। ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ কবি কাজী নজরুল ইসলামের  লেখা এ গানের পর আর কোন গান তেমন একটা শোনা যায়না। নতুন এ গান গেয়ে তিনি নিজেই খুব স্বাচ্ছন্দবোধ করছেন। তবে ঈদের এ গানটি মুসলমানদের অন্যতম ধর্মীয় ও আনন্দের উৎসব ঈদ-উল-ফিতর ও ঈদ-উল আজহা দুটোতেই প্রযোজ্য। তাঁর গাওয়া এ গানটি হয়তো একদিন বাংলাদেশের বিভিন্ন টেলেভিশন চ্যানেলে বাজবে আশা করছেন কৌশলী ইমা। ঈদের নতুন এ গানটি সঙ্গীত পিপাসু অনেকেরই ভাল লাগবে। সমকালীন ও লোকসঙ্গীত শিল্পী হিসেবে কৌশলী ইমা যুক্তরাষ্ট্রের সঙ্গীতাঙ্গনে বেশ জনপ্রিয়। ‘আমলনামা ডটকম’ ‘মাটির মানুষ’ ও ‘জেন্টলম্যান’ নামে তার তিনটি অ্যালবাম বের হয়েছে।
ঈদের এ গানের একটি মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে। সুখ মাল্টিমিডিয়া প্রযোজিত এ মিউজিক ভিডিওটি
ইতোমধ্যে গণমাধ্যমে বেশে সাড়া ফেলেছে।
গানটি শোনার জন্য Eid Mubarak-Kousholy Ema নামে ইউটিউবে অনুসন্ধান করলেই শোনা যাবে এ গান।
গানটি শুনতে নিচের লিঙ্কে ক্লিক করুন: https://www.youtube.com/watch?v=d_xmX2AgFWY
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্তন ক্যানসারের লক্ষণগুলো কী?

স্তন ক্যানসার একটি আতঙ্কের নাম। তবে প্রাথমিক অবস্থায় চিকিৎসা নিলে স্তন ক্যানসার ...