ব্রেকিং নিউজ

ঈদুল আজহা সোমবার

পবিত্র ঈদুল আজহা সোমবার উদযাপিত হবে। মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় ও সামাজিক উৎসব ঈদকে ঘিরে আনন্দ-উদ্দীপনার আমেজ সারা দেশে। হযরত ইব্রাহিম (আ.)-এর আদর্শ অনুসরণে মুসলমানরা প্রতি বছর আত্মত্যাগের উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে পালন করছে ঈদুল আজহা।

মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাঈল (আ.)-কে কোরবানি করতে উদ্যত হয়েছিলেন হযরত ইব্রাহিম (আ.)। এভাবে আল্লাহর প্রতি অগাধ ভালবাসা, আনুগত্য ও আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত তিনি স্থাপন করেছেন তা অতুলনীয়। জিলহজ মাসের ১০ তারিখে ঈদুল আজহা পালিত হয়। এ উপলক্ষে প্রেসিডেন্ট মুহাম্মদ জিল্লুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী শনিবার শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া, শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অন্য রাজনীতিবিদরা।
এছাড়াও শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন দেশের সরকার প্রধান, বিভিন্ন রাজনৈতিক দল, ঢাকা সিটি মেয়র ও ব্যবসা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ।

গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী

গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। এরপর ১০টা থেকে সোয়া ১১টা পর্যন্ত আমন্ত্রিত অতিথি ও সর্বস্তরের নেতাকর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের সাধারণ মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।

দেশবাসীকে খালেদা জিয়ার ঈদ শুভেচ্ছা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। স্বার্থপরতা পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানির প্রধান শিক্ষা। হিংসা-বিদ্বেষ, লোভ ক্রোধকে পরিহার করে সমাজে শান্তি ও সমপ্রীতি প্রতিষ্ঠায় আত্মনিবেদিত হওয়া আমাদের কর্তব্য। তিনি বলেন, দেশের বর্তমান অবস্থায় সকলের পক্ষে ঈদের আনন্দ যথাযথভাবে উপভোগ করা সম্ভব হবে না। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি দরিদ্র ও কম আয়ের মানুষকে চরম দুর্ভোগের মুখে ঠেলে দিয়েছে। পানি, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের তীব্র সঙ্কট জনজীবনে দুর্বিষহ অবস্থার সৃষ্টি করেছে। তাই আমি দেশের সকল বিত্তবান ও সামর্থ্যবান ব্যক্তিদের আহবান জানাই-দরিদ্র ও অসহায় মানুষের দিকে সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করার জন্য। ঈদের আনন্দের দিনে কেউ যাতে অভুক্ত  না থাকে, সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে। সবাইকে ঈদের আনন্দকে ভাগ করে নিতে হবে এক কাতারে মিলে। আলাদা বিবৃতিতে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানানোর পাশাপাশি তাদের অব্যাহত সুখ, শান্তি সমৃদ্ধি কামনা করেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দাঁড়িয়ে থাকা সিএনজিতে ট্রাকের ধাক্কা, নিহত ৪

ষ্টাফ রিপোর্টার :: চট্টগ্রামের মীরেরসরাইয়ে দাঁড়িয়ে থাকা দুটি সিএনজির অটোরিকশাতে ট্রাকের ধাক্কায় ...