ইসলামী ব্যাংকের টাকা ফেরত দেওয়া উচিত

ঢাকা : ২৬ মার্চ স্বাধীনতা দিবসে লাখো কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার বিশ্ব রেকর্ড গড়ার অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের টাকা নেওয়া উচিত নয়। এ টাকায় জাতীয় সংগীতের অনুষ্ঠান হবে না। এ টাকা ফেরত দেওয়া উচিত।

মঙ্গলবার বাংলা একাডেমিতে মোবাশ্বের আলী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন,  ইবলিশ ও ফেরেশতাদের মধ্যে যেমন সংলাপ হয় না, তেমনি গণতন্ত্রের সঙ্গে জঙ্গিবাদীদের সংলাপ হতে পারে না।

উল্লেখ্য, গত ১৪ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় সংগীত গাওয়ার বিশ্ব রেকর্ড গড়ার অনুষ্ঠানের জন্য ইসলামী ব্যাংক তিন কোটি টাকার অনুদান দিয়েছে। প্রধানমন্ত্রী অনুদানের এ চেক গ্রহণ করেন। তথ্যমন্ত্রী আরো বলেন, এ টাকাতে স্বাধীন দেশের জাতীয় সংগীত গাওয়া হতে পারে না। এতে স্বাধীনতাবিরোধীদের অনুদান গ্রহণ করা উচিতও নয়।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের ভুলত্রুটি থাকতে পারে, তবে একমাত্র এই সরকারই একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সাহস দেখাতে পারে জাতিকে।  যুদ্ধাপরাধীদের যেমন ছাড় দেওয়া যাবে না, তেমনি জঙ্গিবাদকেও ছাড় দেওয়া যাবে না বলে অভিমত দেন তথ্যমন্ত্রী।

শিক্ষাবিদ অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ধীরাজ কুমার নাথ, ভাষাসৈনিক শাসমুল হুদা প্রমুখ ।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ও শিক্ষাবিদ আবদুল মান্নান চৌধুরী এবং অর্থনীতিবিদ ও গীতিকার শোয়াইব আহমেদের হাতে স্বর্ণপদক তুলে দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বুলেট ট্রেনে

বাংলাদেশ হয়ে কলকাতা পর্যন্ত বুলেট ট্রেনের পরিকল্পনা চীনের

ডেস্ক নিউজ :: সড়ক, রেল ও জলপথে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে যোগাযোগ বাড়াতে ...