ইভিএম ব্যবহারে আরপিও সংশোধনের সিদ্ধান্ত

ষ্টাফ রিপোর্টার :: জাতীয় নির্বাচনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহারের সুযোগ রেখে আরপিও সংশোধনের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার নির্বাচন কমিশন কার্যালয়ে কমিশন সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, ইভিএম বিষয়টি অন্তর্ভুক্ত করে আরপিও সংশোধনের সিদ্ধান্ত নিয়েছি আমরা। কয়েক দিনের মধ্যে এ প্রস্তাব আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয়ের প্রক্রিয়া অনুযায়ী তা সংসদে উত্থাপন করা হবে। তবে এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা হবে।
সিইসি বলেন, আমরা স্থানীয় সরকার নির্বাচনে ইভিএম ব্যবহার করে সফলতা পেয়েছি। এখন কমিশন কোনো সময়ে সিদ্ধান্ত নিলে প্রস্তুতি নেওয়া যাবে।
এর আগে বেলা ১১টায় গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিও) ইভিএম সংযোজন নিয়ে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে কমিশনের সভা হয়। বৈঠকে কমিশনার মাহবুব তালুকদারসহ অন্যান্য কমিশনার এবং কমিশন সচিব হেলাল উদ্দিন আহমদ অংশ নেন।
এর মধ্যে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ইভিএমের বিরোধিতা করে নোট অব ডিসেন্ট দিয়ে কমিশন সভা বর্জন করেন। তবে কমিশনে সংখ্যাগরিষ্ঠ সদস্যের মতের ভিত্তিতে আরপিও সংস্কারের পক্ষে সিদ্ধান্ত হয়।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী

দুর্নীতিবাজদের সঙ্গে নিয়ে তারা কিভাবে দুর্নীতিকে প্রতিরোধ করবেন: প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বলেছেন, দুর্নীতিবাজদের সঙ্গে নিয়ে তারা কিভাবে ...