ব্রেকিং নিউজ

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভুমিকম্পে নিহতর সংখ্যা বেড়ে ৯২

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের বান্দে আচেহ প্রদেশে এক ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত ৯২ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। শতাধিক ব্যক্তি আহত হয়েছে। ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বহু মানুষ।

স্থানীয় সময় আজ বুধবার ভোর ৫ টা ৩ মিনিটের দিকে ৬.৫ রিখটার স্কেলে এই ভূমিকম্প আঘাত হানে। এ ঘটনায় সুনামি সতর্কতা জারি করা হয়নি।

সুমাত্রা দ্বীপের পিদি জায়ার মিরুউডু শহরে ভূমিকম্পটি আঘাত হানে। স্থানীয় লোকজন সকালে নামাজের প্রস্তুতি নেওয়ার সময় এই ভূমিকম্প অনুভূত হয়। মানুষজন ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যায়। ভূমিকম্পের আঘাতে বিভিন্ন ভবন ধসে পড়েছে।

উত্তর সুমাত্রার বান্দে আচেহর ১৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ও সিগলি শহরের ১২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ৬.৫ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পটির কেন্দ্রস্থল সমুদ্রের নিচে, ভূমি থেকে ১৭.২ কিলোমিটার গভীরে। বিভিন্ন হাসপাতাল থেকে পাওয়া তথ্য অনুযায়ী নিহতদের মধ্যে বেশ কয়েকটি শিশু রয়েছে। উদ্ধার কাজও ইতিমধ্যে শুরু হয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা প্রকাশ করা হচ্ছে।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান পুতেহ মানাফ বলেন, ভূমিকম্পে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শতাধিক লোক আহত। ভূমিকম্পের তীব্রতায় বান্দে আচেহতে একটি বহুতল ভেঙে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয় পুলিশ স্টেশনও। উদ্ধারকাজ চলছে। অনেকের আটকে থাকার সম্ভাবনাও আছে। ক্ষতিগ্রস্ত হয়েছে একটি মসজিদ। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে ধ্বংসস্তূপ, ভেঙে পড়া বিদ্যুতের খুঁটি ও রাস্তায় ক্ষতিগ্রস্ত মানুষকে জড়ো হতে দেখা যায়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রাম্পের সঙ্গে যৌন মিলন ছিল সবচেয়ে পানসে: স্টর্মি ড্যানিয়েলস

ডেস্ক রিপোর্ট :: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কাটানো সময়ের বিস্ফোরক বর্ণনা ...