ইতি চাকমা হত্যার বিচার দাবী

ইতি চাকমা হত্যার বিচার দাবী আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি :: খাগড়াছড়ির আমার বাগে খাগড়াছড়ি সরকারী কলেজের ছাত্রী ইতি চাকমা হত্যাসহ সকল হত্যাকান্ডের বিচারের দাবী কালো ব্যাজ ধারন ও ১ ঘন্টা ক্লাশ বর্জন করেছে খাগড়াছড়ির অধিকাংশ স্কুল কলেজের শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত খাগড়াছড়ি সরকারী কলেজের ছাত্রী ইতি চাকমাসহ সকল হত্যাকারীদের বিচার এবং সকল ছাত্রী ও নারীদের নিরাপত্তার দাবীতে খাগড়াছড়ির অধিকাংশ স্কুল কলেজে শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারন করে ১ ঘন্টা ক্লাশ বর্জন করে।

এ সময় বক্তব্য রাখেন খাগড়াছড়ি আর্দশ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনির ছাত্রী শিমুলি ত্রিপুরা, ৯ম শ্রেণির ছাত্র সুমন ত্রিপুরা,খাগড়াছড়ি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী শ্রাবনি আক্তার, একই ক্লাশের চিক্ক চাকমা ও জান্নাতুল মাওয়া। ক্লাশ বর্জনের সময় বক্তারা বলেন ছাত্রীরা এখন ঘরে ও নিরাপদ নয়। যার প্রমান খাগড়াছড়ি সরকারী কলেজের এবারের এইচএসসি ইতি চাকমা। যার প্রকৃত হত্যাকারীরা এখনো ধরা শোয়ার বাইরে।

বক্তারা প্রশাসনের নিকট ইতি,তনু থুইম্রাচিংসহ সকল হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তি এবং সকল ছাত্রী ও নারীদের নিরাপত্তার  প্রদানের দাবী জানান। খাগড়াছড়িতে ৩৯টি স্কুল ও ৪ টি কলেজে এই কর্মসুচী পালন করা হয়।

উল্লেখ্য, বিগত ফেব্রুয়ারী ২৭ তারিখে খাগড়াছড়ি শহরের প্রাণ কেন্দ্রে আরাম বাগ এলাকা ভাড়া বাসায়  খাগড়াছড়ি সরকারী কলেজের এইচএসসি পরীক্ষার্থী ইতি চাকমাকে গলা কেটে হত্যা করে দুবৃত্তরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নেই কেন?

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ বহাল রেখে নির্বাচন অনুষ্ঠিত ...