ইতিহাসের সর্বোচ্চ ‘লাইক’ পেল যে টুইট’টি

ইতিহাসের সর্বোচ্চ 'লাইক' পেল যে টুইট’টিডেস্ক নিউজ :: একটা ছবিতে একটি জানালা দিয়ে কয়েকটি শিশুকে দেখছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। শিশুগুলো একসাথে আছে কিন্তু তাদের গায়ের রং ভিন্ন।ছবিটির ক্যাপশনে লেখা নেলসন ম্যান্ডেলার উক্তি, “কোন শিশুই অন্য কারো বর্ণ, ধর্ম কিংবা অতীতকে ঘিরে ঘৃণা নিয়ে জন্মায় না।”

ভার্জিনিয়ার শার্লোটসভিলে হামলার পর গত ১৩ই অগাস্ট বারাক ওবামার পোস্ট করা এই টুইটটিতে এখন পর্যন্ত লাইকের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে।

বলা হচ্ছে মাইক্রোব্লগিং সাইট টুইটারের ইতিহাসে এত লাইক এর আগে আর কোন টুইট-ই পায়নি।টুইটারের তরফ থেকে জানানো হয়েছে, মাইলফলকটি অর্জিত হয় আজ বুধবার বাংলাদেশ সময় আনুমানিক সকাল ৭ টার দিকে।

এর আগে সর্বোচ্চ লাইক পাওয়া টুইটটি পোস্ট করেছিলেন আরিয়ানা গ্রান্ডে, বিষয় ছিল ম্যাঞ্চেস্টারের সন্ত্রাসী হামলা।

বারাক ওবামার সর্বোচ্চ লাইক পাওয়া টুইটটি ছিল মূলত একটি ধারাবাহিক টুইটের প্রথমটি।পরে একই বিষয়ে আরো দুটি টুইট করেছেন প্রেসিডেন্ট ওবামা।তিনটি টুইট-ই মূলত নেলসন ম্যান্ডেলার আত্মজীবনী ‘লং ওয়াক টু ফ্রিডম’ এর একটি অনুচ্ছেদের থেকে নেয়া।

দ্বিতীয় টুইটটি ছিল, “মানুষকে অবশ্য ঘৃণা করতে শিখতে হয়। তাদেরকে ভালবাসতেও শিখানো যায়।” আর তৃতীয়টি, “মনুষ্য হৃদয়ে ঘৃণার চাইতে ভালবাসাটাই বেশী প্রাকৃতিকভাবে আসে।”

প্রেসিডেন্ট ট্রাম্পই টুইটারের একজন ভক্ত এবং নিয়মিত ব্যবহারকারী, এমনটিই জানেন সবাই। টুইটারকে রীতিমত প্রচারণার হাতিয়ার হিসেবে ব্যবহার করেন তিনি।কিন্তু এখন দেখা যাচ্ছে, টুইটের সংখ্যার বিচারে না হলেও জনপ্রিয়তার বিচারে টুইটারে ওবামার চেয়ে অনেক পিছিয়ে আছেন ট্রাম্প।

টুইটারে ট্রাম্পের অনুসারীও বারাক ওবামার চেয়ে অনেক কম।বারাক ওবামাকে অনুসরণ করেন ৯ কোটি ৩৩ লাখ মানুষ। আর ডোনাল্ড ট্রাম্পের অনুসারী মোটে ৩ কোটি ৬০ লাখ যদিও বারাক ওবামার চয় দ্বিগুণেরও বেশী টুইট করেছেন ট্রাম্প।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেলার সময় বাড়ছে না

স্টাফ রিপোর্টার :: দেশের রাজস্ব আয়কে আরও একধাপ বাড়াতে এবং করদাতাদের মধ্য ...