ব্রেকিং নিউজ

ইকমার্স বিকিকিনিতে নতুন সম্ভাবনা

storrea.comহাসিব বিন রফিক :: “তন্বী” একটি মাল্টিন্যাশনাল কোম্পানির ব্যস্ত চাকুরে। প্রয়োজনে অফিস করে ঘরে ফিরে গাউসিয়া, নিউ মার্কেটের অসহ্য ভিড়ে নিজেকে হারিয়ে খুঁজে ফেরার কথা ভাবতেই তাঁর গায়ে জ্বর আসে যেন। উইকেন্ডগুলোতে মার্কেটে গিয়ে নিজেকে আরো অসহায় মনে হয় তার। অফিসের কাজের ফাঁকে ফাঁকে অনলাইন শপগুলোতে ঘুরতে ঘুরতে তাই করে ফেলেন ঈদের শপিং। বাসায় এসে যেদিন তার তাঁতের শাড়িটা দিয়ে গেল, সেই মুগ্ধতার রেশ কাটতে কিছুটা সময় লেগেছিল বৈকি।

অনলাইন বণিকরা ও তাই বসে নেই। ঝাঁ তকতকে পণ্যের বাহারি ছবি দিয়ে গ্রাহকের মন কাড়ার নিত্য প্রতিযোগিতায় তারাও ব্যতিব্যস্ত। কিন্তু শুধু ফেইসবুক কিংবা মার্কেটপ্লেসে পণ্য দিয়ে যেন তাদের নিজেদের গল্পের সবটুকু বলা হয়না, নিজের পণ্যের একটা ব্র্যান্ড ভ্যালু টাকে যেন আরেকটূ বাড়াতে চান তারা। চান নিজের পণ্যের একটি স্বতন্ত্র ওয়েবসাইট।

কিন্তু কে যাবে আবার ওয়েব ডেভেলাপারের কাছে দৌড়োতে বিকিকিনির এতো হ্যাপা সামলে? বিশ্বজুড়ে অনলাইন কেনাকাটার এই ইঁদুর দৌড়ে টিকে থাকতে অনলাইন বিক্রেতারা যেখানে নিত্যনতুন পদক্ষেপ নিচ্ছেন সেই জায়গাটুকুতে আমাদের দেশের অনলাইন বিক্রেতাদের চাওয়া পাওয়া গুলো অনেকটাই যেন শেকলবন্দী।

স্টোরিয়ার আবির্ভাব তাই চমক জাগানিয়া। স্টোরিয়া এসেছে অনলাইন বিক্রেতাদের জীবনকে সহজ ও সাবলীল করার প্রত্যয় নিয়ে। ফেইসবুকে শপ ম্যানেজমেন্ট করার আপাত ইকমার্স সাইটের স্বাদ কে পরিপূর্ণতা দিতে কিংবা মার্কেটপ্লেসে গাদাগাদির ভিড়ে নিজেদের পণ্য উপস্থাপনের অসুস্থ প্রতিযোগিতা থেকে নিজেদের কে সরিয়ে নিজেদের একটি ওয়েবসাইট এখন কোন দুরাশা নয়।

কোন টেকনিক্যাল জ্ঞান নয়; নয় কোন ওয়েব ডেভেলাপমেন্টের জ্ঞান। একটি মেইল অ্যাড্রেস দিয়েই হয়ে যেতে পারেন একটি অনলাইন স্টোরের মালিক। এবার সাজান আপনার অনলাইন স্টোর নিজের মত অ্যাডমিন প্যানেল থেকে। পাবেন নিজের ডোমেইন। আপলোড করতে পারবেন আপনার পণ্যের ছবি সকল বিস্তারিত বর্ণনাসহ। বিভিন্ন সাইজের বাহারি রং এর ব্যাপারটাও উল্লেখ করে দিতে পারেন। সাথে যোগ করে দিন পণ্যের দাম।

ক্রেতা আপনার সাইটে এসে পণ্য যোগ করবেন কার্টে। চেকআউট করে বের হয়ে যাবেন, আপনি পাবেন ইমেইল অ্যালার্ট। এবার অ্যাডমিন প্যানেল থেকে আপনি অর্ডারগুলোও পারবেন নিয়ন্ত্রণ করতে। পাবেন সকল পণ্যের ইনভেন্টরি রিপোর্ট। আছে আপনার সাইটের ভিজিটর রিপোর্টও। এই সব সুবিধাই বিক্রেতা পাবেন সহজবোধ্য অ্যাডমিন প্যানেলে। বিক্রেতারা তাদের ফেইসবুক পেইজের সাথেও লিংক জুড়ে দিতে পারবেন সকল পণ্যের। ফেইসবুকেই আপনার পণ্য দেখতে পারবে আপনার পেইজের ভিজিটররা। একটি পুর্ণাংগ ওয়েবসাইট আপনাকে দিবে অনলাইনে বিক্রি করার অবাধ স্বাধীনতা। আছে নিজের ব্র্যান্ড ভ্যালু প্রতিষ্ঠা করার মত সুযোগ।

বাংলাদেশি কিছু তরুণের হাত ধরেই এই সম্ভাবনার দুয়ার খুলে যাচ্ছে এবার বাংলাদেশেও। উচ্চশিক্ষার্থে  কানাডা প্রবাসী দুই তরুণ দেশের তিন বন্ধুকে নিয়ে শুরু করেছেন এই সার্ভিস। বিদেশে এই ধরনের সার্ভিস খুব জনপ্রিয় একটি ধারণা হলেও বাংলাদেশে এই ধরনের  কোন সার্ভিস ছিল না। বাংলাদেশের ক্রমবর্ধমান ইকমার্স বিকিকিনিকে বিশ্বমানে নিয়ে যেতে তাদের এই প্রচেষ্টা। তো আর দেরী কেন? আপনিও হয়ে উঠুন একজন স্বাপ্নিক। আপনার পণ্য কে পৌঁছে দেন বিশ্বের দরবারে।

বিস্তারিত জানতে www.storrea.com Facebook: https://www.facebook.com/pages/Storrea/371716096369576?fref=ts

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুরু হচ্ছে নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন

ডেস্ক নিউজ :: মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের (মোবাইল নম্বর পোর্টাবিলিটি—এমএনপি) ...