ইউএনও’র বিরুদ্ধে অপপ্রচার!

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমানআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এবার স্বার্থনীশি মহলের ষড়যন্ত্রের শিকার হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমান। পাহাড়ের অবহেলীতে জনগোষ্ঠির পাশে থেকে দীর্ঘদিন ধরে বিএম মশিউর রহমান কাজ করে যাচ্ছেন।

সম্প্রতি একটি মহলের ষড়যন্ত্র আর সংশ্লিষ্টদের ইন্ধনে বেশ কয়েকটি অনলাইনে মিথ্যা,ভিত্তিহীন সংবাদ প্রকাশের মাধ্যমে সম্মান হানিকর সংবাদ প্রকাশ হয়।

বিএম মশিউর রহমান দীর্ঘ দিন ধরে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছেন। সে সাথে নব সৃষ্ট গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন তিনি। এ ঘটনায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে ষড়যন্ত্রের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগকে ভিত্তিহীন,ষড়যন্ত্রমুলক ও উদ্দেশ প্রনোদিত দাবী করেছেন স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা।

তারা বলেন, মাটিরাঙ্গা উপজেলায় ইউএনও হিসেবে যোগদানের পর থেকে তিনি সরকারের নানামূখী কর্মকান্ড বাস্তবায়নের পাশাপাশি জনগনের কল্যানে কাজ করে যাচ্ছেন।

সম্প্রতি পাহাড় জুড়ে নিরাত্তাবাহিনীর সদস্যদের বিরুদ্ধে নির্যাতন, হত্যা ও ধর্ষনের মতো কাল্পনিক অভিযোগের পর এবার একই কায়দায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমানের বিরুদ্ধে যাত্রিবাহী বাসে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে জড়িয়ে কাল্পনিক অভিযোগ এনে আওয়ামীলীগের ছত্রছায়ায় থাকা একটি স্বার্থন্বেসী মহল ষড়যন্ত্রে অভিযোগ উঠেছে।

ইতিমধ্যে এ মহলটি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমানের অর্জনকে ম্রান করে নানা ভাবে সম্মানহানিবর কাল্পনিক অভিযোগের ভিত্তিহীন প্রচারনায় নেমেছে।

দুই দুই বারের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে নির্বাচিত মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমানকে বিতর্কিত করতে মাটিরাঙ্গার আওয়ামীলীগ নেতা সুভাস চাকমার মাঠে নেমেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আওয়ামীলীগের এ নেতা টাকার বিনিময়ে জনৈক সাংবাদিক’কে দিয়ে কয়েকটি  অনলাইন পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশন করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিতর্কিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

স্থানীয় সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ সর্বস্তরের সাধারণ মানুষ এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে। এ ঘটনার নিন্দা জানিয়ে ষড়যন্ত্রের সাথে জড়িতদের খুজে বের করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে গুইমারা উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক নুরুল আলমসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। এ ধরনের ভিত্তিহীন অপপ্রচার প্রশাসনকে নিয়ে বড় ধরনের ষড়যন্ত্রের অংশ বলে তিনি দাবী করেন।

এ বিষয়ে মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম বলেন, সমপ্রতি মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক সুভাষ চাকমা মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমানের কাছে কিছু অন্যায় আবদার করেন। যা রক্ষা না করায় উদ্দেশ্য প্রণোদিত ভাবে বিভিন্ন মাধ্যমে এই কাল্পনিক গল্প প্রচার করেন। তিনিই টাকার বিনিময়ে সংবাদ মাধ্যমে তা প্রচার করেন। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ আর ঐ সাংবাদিকের প্রকাশিত সংবাদের কোন ভিত্তি নেই বলেও দাবী করেন তিনি। এ ঘটনায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী করেন জানান।

অন্যদিকে মাটিরাঙ্গা প্রেসক্লাবের একজন সদস্য হয়েও স’ানীয় কোন সাংবাদিকের সাথে কোন প্রকার আলোচনা না করে টাকার কাছে বিক্রি হয়ে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় সেই সাংবাদিকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস’া নেয়া হবে বলে জানান। স’ানীয় ব্যবসায়ী ফোরকানুল হক বলেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমান তিনি শুধু একজন উপজেলা নির্বাহী কর্মকর্তাই নন, তিনি এক জন সমাজকর্মীর মতই সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন। তাকে জড়িয়ে মনগড়া মিথ্যা অপবাদ উপজেলাবাসীর জন্য কলংক বলে তিনি দাবী করেন।

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ ইউনিয় পরিষদ চেয়ারম্যান ফোরামের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সম্পাদক হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর সভার প্যানেল মেয়র আলাউদ্দিন লিটন, গুইমারা বিশিষ্ট ব্যবসায়ী মো: জাহাঙ্গীর আলম বলেন, বি.এম মশিউর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ একটি বড় ধরনের ষড়যন্ত্র। এটি একটি সুবিধাবঞ্চিতদের অপপ্রচার ছাড়া আর কিছুই না এমন দাবী করে এ মিথ্যাচারের সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসারও দাবী জানান। আওয়ামীলীগের ছত্রছায়ায় এহেন অপপ্রচারের নিন্দা জানিয়ে এ অপপ্রচারের মাধ্যমে একটি মহল বিশেষ ফায়দা হাসিলের চেষ্ঠা করছে দাবী করে অবিলম্বে অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস’া গ্রহণের দাবী করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশের উন্নয়নে ভারতের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

ষ্টাফ রিপোর্টার ::  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে ভারতের অব্যাহত সাহায্য এবং ...