ব্রেকিং নিউজ

ইংলিশদের হারে ‘কাঠগড়ায়’ ভারতীয় আম্পায়ার!

ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারের দক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন ইয়ন মর্গান। ৫ রানে হেরে যাওয়া ম্যাচে শেষ ওভারের প্রথম বলে জো রুটের এলবিডব্লিউর সিদ্ধান্ত মেনে নিতে পারছেন ইংল্যান্ড অধিনায়ক। তিনি জানান, ইংলিশ টিম ম্যানেজম্যান্ট এ ব্যাপারে ম্যাচ রেফারির নিকট অভিযোগ জানাবে।

রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি জিতলেও সিরিজ জিতে যেত সফরকারী ইংল্যান্ড। সেজন্য মঞ্চও তৈরি ছিল। ভারতের ১৪৪ রানের জবাবে ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে সফরকারীরা তুলে ফেলেছিল ১৩৭ রান। ফলে জয়ের জন্য শেষ ওভারে ইংলিশদের দরকার ছিল মাত্র ৮ রান। ব্যাটিংয়ে তখন দুই হার্ডহিটার ব্যাটসম্যান জো রুট ও জজ বাটলার। কে বলবে ম্যাচটি হারবে ইংলিশরা। স্ট্রাইকে থাকা ইনফর্ম ব্যাটসম্যান রুটকে প্রথম বলেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন জাসপ্রিত বুমরাহ। কিন্তু ভারতীয় আম্পায়ার চেতিহোদি শামসুদ্দিনের দেওয়া আউটটি টিভি রিপ্লেতে দেখা যায় বলটি আগে ব্যাটের কানায় লাগে।

মরগান বলেন, তৃতীয় ম্যাচের আগেই আমাদের সিরিজটি জেতার সুযোগ ছিল। আম্পায়ারের এমন বাজে ভুলের ব্যাপারে আমরা ম্যাচ রেফারির কাছে অভিযোগ করবো। টি-টোয়েন্টি সিরিজে ডিআরএস পদ্ধতি না থাকার জন্যও ক্ষোভ উগরে দেন ইংলিশ অধিনায়ক।

তিনি আরও বলেন, ‘টি-২০ ম্যাচের এমন একটি সিদ্ধান্ত খেলার পুরো রঙ নষ্ট করে দেয়। যে ইনিংসে ৪০টি বল (৩৮ বল) খেলেছে, তার প্রথম বলেই এভাবে আউট হওয়াটা দুঃখজনক। তবে আশাকরি আমাদের সিরিজ জেতার এখনও সুযোগ রয়েছে। ’

এদিকে প্রশ্ন উঠেছে ব্যাটিং করার সময় বিরাট কোহলির একটি আবেদনকে নিয়েও। যেখানে ক্রিস জর্ডানের বলে এই আম্পায়ার শামসুদ্দিনই আউট দেননি। অথচ টিভি রিপ্লেতে দেখা গেছে নিশ্চিত আউট। পরের ওভারেই টাইমাল মিলসের দুই বলে ছক্কা ও চার হাঁকান ভারতীয় অধিনায়ক।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত চ্যাম্পিয়ন লক্ষ্মীপুর সদর উপজেলা

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল ফাইনালে লক্ষ্মীপুর সদর উপজেলা চ্যাম্পিয়ন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর ...