Home / জাতীয় / আশুলিয়ায় আত্মসমর্পণ করা জঙ্গিরা সারোয়ার-তামিম গ্রুপের: র‌্যাব

আশুলিয়ায় আত্মসমর্পণ করা জঙ্গিরা সারোয়ার-তামিম গ্রুপের: র‌্যাব

সাভারের আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের চৌরাবালি এলাকার জঙ্গি আস্তানায় পরিচালিত অভিযানে আত্মসমর্পণ করা চার জঙ্গি সারোয়ার-তামিম গ্রুপের সদস্য বলে জানিয়েছে র‌্যাব।

রবিবার (১৬ জুলাই) বেলা ২টার দিকে ঘটনাস্থলের পাশে সাংবাদিকদের ব্রিফ করে এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

আত্মসমর্পণ করা চার জঙ্গি হচ্ছে- দলনেতা মোজাম্মেল, ইরফানুল, রাশেদুল ও আলমগীর।

মুফতি মাহমুদ খান জানান, বাড়িটির মালিক ইব্রাহিমের দেওয়া তথ্য অনুযায়ী শনিবার মধ্যরাত থেকে এই অভিযান চালানো হয়। ওই এলাকায় তাদের নাশকতার পরিকল্পনা ছিল। বাড়ির ভেতর অবিস্ফোরিত কিছু এক্সপ্লোসিভ ডিভাইস আছে এবং র‌্যাবের ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট ভেতরে কাজ করছে। অভিযান এখনও শেষ হয়নি।

তিনি জানান, শনিবার রাত ১টায় বাড়িটি ঘেরাও করা হয়। রাত ৩টার দিকে জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ও বোমা বিস্ফোরণ ঘটায়। তবে র‌্যাব বিভিন্নভাবে তাদের আত্মসমর্পণ করানোর চেষ্টা করে। মাইকিং করে দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দেয়। ওয়ার্নিং শট দেওয়া হয়। এই সময় একজন বের হয়ে আসে। সে বের হয়ে জানায় ভেতরে আরও তিনজন আছে। তার মাধ্যমে আলোচনা করে বাকিদের বের করা হয়।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক জানান, এরা মাসে আড়াই হাজার টাকা ভাড়ায় ও গার্মেন্টকর্মী পরিচয়ে বাসাটি ভাড়া নেয়। তবে ভাড়া নেওয়ার সময় প্রয়োজনীয় কোনও ডকুমেন্ট জমা দেয়নি। পরে জমা দেওয়ার কথা বলে বাসায় ওঠে।

তিনি আরও জানান, জঙ্গিদের গ্রেফতারের পর র‌্যাবের ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট ভেতরে কাজ করছে। অবিস্ফোরিত অবস্থায় বেশকিছু এক্সপ্লোসিভ ডিভাইস পাওয়া গেছে।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আমরা মিনিমান ফোর্স ক্রিয়েট করে জঙ্গিদের জীবিত অবস্থায় সারেন্ডার করতে বাধ্য করেছি। যাতে এদের কাছ থেকে আরও তথ্য পাওয়া যায়। এজন্যই দীর্ঘ সময় অপেক্ষা করা হচ্ছিলো। ওয়ার্নিং দেওয়ার কারণেই তাদের গ্রেফতার করা সম্ভব হয়েছে। এটা একটা ফলোআপ অভিযান ছিল।

Print Friendly, PDF & Email

About al-zabed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী

দলের উন্নয়ন কর্মকান্ডগুলো ভোটারদের কাছে তুলে ধরুন: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, দলের উন্নয়ন কর্মকান্ডগুলো ...