আলোকিত নারী সম্মাননা পেলেন পারভীন মাহমুদ

আলোকিত নারী সম্মাননা পেলেন পারভীন মাহমুদ

স্টাফ রিপোর্টার :: নারীর ক্ষমতায়নে বিশেষ অবদান রাখার জন্য পারভিন মাহমুদ এফসিএ ‘জয়া আলোকিত নারী-২০১৮’ সম্মাননা গ্রহণ করেছেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৯ মার্চ, শুক্রবার রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে পারভিন মাহমুদ এফসিএ এই সম্মাননা গ্রহণ করেন।

নারীর পথচলায় উৎসাহ দিতে প্রতিবছর আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এ পুরস্কার প্রদান করে বেসরকারি টেলিভিশন আরটিভি। অনুষ্ঠানে পারভীন মাহমুদসহ দেশের আটজন পুরোধা নারী ব্যক্তিত্ব এ সম্মাননা গ্রহণ করেন।

পারভীন মাহমুদ। পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। তিনি ছিলেন দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) প্রথম নারী প্রেসিডেন্ট।

আলোকিত নারী সম্মাননা পেলেন পারভীন মাহমুদবর্ণাঢ্য পেশাগত জীবনে তিনি ‘শাশা ডেনিমস লিমিটেড’ এবং মাইক্রো ইন্ডাস্ট্রিজ ডেভলপমেন্ট অ্যান্ড অ্যাসিস্ট্যান্স সার্ভিসেস (মাইডাস) এর চেয়ারপার্সন। সদা হাসিমুখের এই মানুষটি তার চারপাশের মানুষদের নিয়েও ভাবেন এবং কাজ করেন তৃণমূলের টেকসই সামাজিক উন্নয়নের জন্য।

পারভীন মাহমুদ কর্মজীবন শুরু করেছিলেন বেসরকারি এনজিও সংস্থা ব্র্যাকে। তারপর, সিডা, অ্যাকশনএইড, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনসহ বেশ কয়েকটি সংস্থায় উচ্চপদে অধিষ্ঠিত ছিলেন। গ্রামীন টেলিকম ট্রাস্টেরও প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

আইসিএবি’র প্রথম নারী কাউন্সিল সদস্য এবং প্রথম নারী সভাপতি পারভীন মাহমুদ। তিনি এসএমই ফাউন্ডেশনের একজন প্রতিষ্ঠাতা বোর্ড সদস্য। দীর্ঘদিন ধরেই তিনি তৃণমূল নারীদের সামাজিক উদ্ভাবনী, উদ্যোক্তা ও টেকসই উন্নয়ন নিয়ে কাজ করছেন।

নারীর ক্ষমতায়নে বিশেষ অবদান রাখার জন্য এই নারী ব্যক্তিত্ব পেয়েছেন এবারের ‘জয়া আলোকিত নারী-২০১৮’ সম্মাননা।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্যারিস্টার নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ

চার বছরের কারাদণ্ড, রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ স্টাফ রিপোর্টার :: সাবেক মন্ত্রী ...