আর্জেন্টিনা-ব্রাজিল প্রেমীদের পতাকায় ছেয়ে গেছে গোটা শহর

আর্জেন্টিনা-ব্রাজিল প্রেমীদের পতাকায় চেয়ে গেছে গোটা শহরজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: বিশ্বকাপ ফুটবলকে ঘিরে বিশ্বের বিভিন্ন দেশের মত বাংলাদেশেও ফুটবল উত্তেজনার ঢেউ লেগেছে। এই ঢেউ ছাপিয়ে পড়েছে সারাদেশের সাথে লক্ষ্মীপুরেও।

লক্ষ্মীপুরে ফুটবল প্রেমীরা ইতিমধ্যে তাদের প্রিয় দলের সমর্থনে বাড়ির ছাদে, ব্যবসা প্রতিষ্ঠানে, গাড়ী, মোটর সাইকেল ও রিক্সাসহ বিভিন্ন স্থানে পতাকা উড়াচ্ছে। তবে লক্ষ্মীপুরে সবচেয়ে বেশি উড়ছে মেসির দেশের সাদা আকাশী রঙের পতাকা আর্জেন্টিনার। এরপরই আছে তারকা ফুটবলার পেলের দেশের ব্রাজিলের পতাকা।

আর্জেন্টিনা ব্রাজিলের সাথে সাথে পাল্লা দিয়ে উড়ছে জার্মানী, ফ্রান্স, পর্তুগাল, ইংল্যান্ড, স্পেন ও উরুগুয়ের পতাকা। এতে করে প্রিয় দলের পতাকায় চেয়ে গেছে গোটা শহর।

আগামী ১৪ জুন রাশিয়ায় বাংলাদেশ সময় রাত ৯টায় হবে বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী খেলা। যাতে রাশিয়ার মুখোমুখি হবে সৌদি আরব। এ নিয়ে সারাদেশে চলছে নানা রকমের আয়োজন। এই আয়োজনে লক্ষ্মীপুর শহরে বিশ্বকাপ উপলক্ষে প্রিয় দলের পতাকা ও জার্সি বিক্রির ধুম লেগেছে। প্রিয় ফুটবল দলের পতাকা ও জার্সি কিনতে সমর্থকরা ভিড় করছেন দোকানে-দোকানে ও ভ্রাম্যমান হকারদের কাছে।

নানা স্থানে চলছে যার যার প্রিয় দলকে নিয়ে বিশ্বকাপ ভাবনার আলোকপাত। ২ বারের বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন বিশ্বের একনম্বর তারকা ফুটবলার মেসির দেশ আর্জেন্টিনার সর্মথক লক্ষ্মীপুরে বেশি। সাথে সাথে লক্ষ্মীপুরে রয়েছে ব্রাজিল, জার্মানি, উরুগুয়ে, ইংল্যান্ড, ফ্রান্স, পর্তুগাল ও স্পেনের সমর্থকও। এ কারণেই প্রিয় দলের পতাকা ক্রয় করতে যেমনই তারা আগ্রহী হচ্ছে তেমনি পতাকা বিক্রিও বেড়েছে।

আর্জেন্টিনা-ব্রাজিল প্রেমীদের পতাকায় চেয়ে গেছে গোটা শহরলক্ষ্মীপুর শহরে পতাকা বিক্রেতা জসিম উদ্দিন জানান, আকারভেদে ৫০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকা দামের পতাকা পাওয়া যাচ্ছে। আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকা সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে, পাশাপাশি জার্মানি, উরুগুয়ে, ইংল্যান্ড, ফ্রান্স, পর্তুগাল ও স্পেনের পতাকাও বিক্রি হচ্ছে। লক্ষ্মীপুর শহরের চকবাজার রোড, ঢাকা-রায়পুর রোড, উত্তর তেমুহনী, দক্ষিণ তেমুহনীসহ শহরের বিভিন্ন এলাকায় পতাকা ভ্যান গাড়ীকে করে ও লাঠিতে বেধে বিক্রি করছে ভ্রাম্যমান হকাররা।

এছাড়া শহরের বিভিন্ন অভিজাত শপিংমলে বিক্রি হচ্ছে বিভিন্ন দলের পতাকা ও জার্সি।

শহরের মটকা মসজিদ এলাকার পুকুরপাড়ে প্রিয় দল আর্জেন্টিনার শ-খানেক পতাকা উড়িয়েছেন আর্জেন্টিনার সর্মথকরা।

লক্ষ্মীপুর শহরের চকবাজার এলাকা থেকে প্রিয় আর্জেন্টিনা দলের এক সাথে ১০টি পতাকা ক্রেতা মিজানুর রহমান জানান, মেসির খেলা তার সবচেয়ে প্রিয়। ম্যারাডোনার খেলা তিনি দেখেননি। কিন্তু তিনি ধারণকৃত খেলা দেখে ম্যারাডোনারও বড় ভক্ত। ফুটবলের জন্য তারা কত কি করেছেন জানিয়ে বলেন, গত বছর রানার আপ হয়েছে আর্জেন্টিনা এবার চ্যাম্পিয়ন হবে এই দলটি আর মেসির হাতে উঠবে বিশ্বকাপ ট্রফি।

শহরের জে বি রোড় এলাকার আর্জেন্টিনা দলের সমর্থক জুয়েল, রাসেল, হৃদয়, মামুন ও আরিফ জানান, তারা সবাই মিলে একসাথে আর্জেন্টিনার খেলোয়াড় ও তাদের পতাকা দিয়ে পেস্টুন তৈরী করেছেন। বিশ্বকাপে এবার আর্জেন্টিনার বিকল্প নাই।

লক্ষ্মীপুর শহরের বাগবাড়ি এলাকার রুবেল ও ফয়সাল বলেন, বারবার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। গতবার মিস হলেও এবার কিন্তু চ্যাম্পিয়ন হবে ব্রাজিল। তাই তারা ব্রাজিলের কয়েকজন সমর্থক মিলে ব্রাজিলের পতাকা তৈরী করে নিজ এলাকায় উড়িয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্যারিস্টার নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ

চার বছরের কারাদণ্ড, রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ স্টাফ রিপোর্টার :: সাবেক মন্ত্রী ...