আমি সানি লিওন নই, কোন পর্নস্টারও নই: রাখি সবন্ত

সেন্সর বোর্ডে’র উপর ক্ষেপলেন রাখি সবন্ত। তাঁর আসন্ন ছবি ‘এক কহানি জুলি কি’ ছবিটিকে ‘এ’ সার্টিফিকেট দিয়েছেন সেন্সর কর্তারা। এর প্রতিবাদে গত শুক্রবার মুম্বইতে সাংবাদিক সম্মেলন করেন রাখি। তাঁর দাবি, ‘‘সেন্সর বোর্ড যে কী কাজ করে তা আমি বুঝতে পারি না।

_rakhiপ্রথমে ছবিটিকে ‘ইউ এ’ সার্টিফিকেট দিয়েছিল। এখন কয়েকটা ডায়লগের জন্য বলছে ‘এ’। আমি অনেক সিনেমা আপনাদের দেখিয়ে দেব যেখানে অনেক খারাপ ডায়লগ থাকে। ‘ঠোক দুঙ্গা, কর দুঙ্গা’ তো অনেক ছবিতেই আছে। অশালীন ইঙ্গিতও দেখেছি। পরিবারের সকলে বসে সে সব ছবি দেখা যায় না। ওরা বলছে রাখি সবন্তের ছবি তাই ‘এ’ দিয়েছি। আরে আমি তো সানি লিওন নই, কোনও পর্নস্টারও নই। আমি বলিউডের। অনেক স্ট্রাগল করে এ জায়গায় এসেছি।’’

রাখি জানিয়েছেন, সেন্সর বোর্ড শুধু বিগ ব্যানারগুলোর কাছ থেকে টাকা নিতে পারে। আর যে সব প্রোডিউসারের কম টাকা আছে তাদের ছবি নিয়ে সমস্যা তৈরি করে। এর বেশি কিছু করতে পারে না সেন্সর বোর্ড। বোর্ডের সদস্যরা তাঁদের পদমর্যাদার ফায়দা তুলছে। আসলে তাঁরা অশিক্ষিত। সেন্সর বোর্ডকে ‘ডবল স্ট্যান্ডার্ড’ বলে রাখির কটাক্ষ, “ওরা ‘এক পহেলি লীলা’কে ‘ইউ এ’ সার্টিফিকেট দিতে পারল। যেখানে একজন পর্নস্টার নগ্ন হয়েছে, ছোট জামাকাপড় পরেছে। ছবির বিষয়বস্তুও অশ্লীল। অথচ আমার ছবি পেল ‘এ’। কিন্তু আমার ছবিতে কোন অ্যাডাল্ট কনটেন্ট নেই।”

রাখি জানিয়েছেন, সেন্সর বোর্ডকে শিক্ষা দিতে গোটা বিষয়টি নিয়ে তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন। ‘এক কহানি জুলি কি’ ছবিটি সাম্প্রতিক শিনা বোরা হত্যাকাণ্ডের অবলম্বনে তৈরি বলে জানা গেছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শরীর নিয়ে হেনস্তার শিকার হয়েছিলেন প্রিয়াঙ্কাও!

বলিউডের সীমানা ছাড়িয়ে তার খ্যাতি এখন আন্তর্জাতিক আঙিনায়। তাতে কি, অভিনেত্রী প্রিয়াঙ্কা ...