আমার চোঁখে ইউনাইটেড নিউজ

ঢাকা : ২০১০ সাল “চব্বিশ ঘন্টার বাংলা সংবাদ” একটি নিত্যন্ত শ্লোগান এটি একটি অনলাইন নিউজ পোর্টাল ইউনাইটেড নিউজ ২৪ ডট কম-এর শ্লোগান। কিভাবে এ শ্লোগান রক্ষা করা যায়, তখন দেশে অনলাইন নিউজ পোর্টাল হাতে গুনে কয়েকটা। অনেক স্বপ্ন নিয়ে ইউনাইটেড নিউজ ২৪ নামে ১৬ মার্চ ২০১০ থেকে কিছু অগছালো ভাবে ছোট একটি পরিসরে অনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। যথা সময়ে কোথায় কি সংবাদ তার পিছনে ছোট-ছুটি করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করায় ইউনাইটেড নিউজের মূল লক্ষ্যে ছিলো, যা আমাদের সফল।

২০১১ সাল ১৬ মার্চ প্রথম বছর পার করে ইউনাইটেড নিউজ টোয়েন্টিফোর.কম। তখন আমরা ভাবিনি ইউনাইটেড নিউজ দেশ ও দেশের বাইরে কাঙ্খিত পাঠক সমাজে আশার প্রদীপ জ্বালাবে। সকল প্রান্তে সু-সংবাদ এগিয়ে যান, সংবাদ কাঠামো অতি উন্নত, নতুন নতুন কোয়ালিটি সম্পূর্ণ টাইটেল সংবাদ যা পাঠক সমাজে অকর্ষন করে তুলেছে। এ ধরণের অনেক কথা আমাদের নিউজ হাউজে বাতাসের মতো ভেসে আসে। কাঙ্খিত দিক-নিদেশনা মেনে চলে ১ম বছর পার করি।

২০১২ সাল ১৬ মার্চ দ্বিতীয় বছর। কোন অনুষ্ঠান ছাড়াও সেই বছরটি পার করি। কেন, আমরা পাঠককূলে দ্রুত সংবাদ পরিবেশন করে থাকি আমরা চাইনি আমাদের প্রতিষ্ঠার কারণে পাঠক সমাজ সংবাদ থেকে বিরত থাকুন। আমরা চেয়েছি ঘটে যাওয়া সংবাদ পাঠক সমাজে তুলে ধরতে। আর এই কারণে আমরা সাময়িক ভাবে ওই দিন সংবাদ পরিবেশনের মাধ্যমে দিনটি অতিবাহিত করি। তখনো আমাদের একটাই চিন্তা কত দ্রুত একটি তৈরী করে পাঠককূলে পরিবেশন কবরো।

২০১৩ সাল ১৬ মার্চ তৃতীয় বছর। শুরু টা ছিলো অন্যন্যা নতুন নিউজ পোর্টালের সাথে টক্কর দেয়ার মতো বছর। বিগত দিনের চেয়ে এই নিউজ পোর্টালের জনপ্রিয়তা চলে এসেছে। দেশ ও দেশের বাইরে থাকা প্রবাসীরা ইউনাইটেড নিউজ পরে এবং তাদের মনের ভাব প্রকাশ করে। শুধুকি তাই তাদের চোঁখের সামনে যে কোন ঘটনা ঘটে যাওয়া আমাদের নিকট হাউজে তাৎক্ষণিক ভাবে প্রেরণ করে থাকে, এই জন্যেই যে ইউনাইটেড নিউজে প্রকাশিত সংবাদ প্রতিফলন ঘটায় বেশি।

২০১৩-র মাঝা-মাঝি হঠাৎ জনপ্রিয় পোর্টালটি সমস্যার সৃষ্টি হতে থাকে, পরিবর্তন করা হয় হোস্ট্রিং। নেয় হয় নতুন একটা হোস্ট্রিং যথা নিয়মে সংবাদ অপডেট করাও হয়। কিন্তু চাহিদা অনুযায়ী সংবাদ পরিবেশন করতে সমস্যায় পড়তে হয়। এর পর নতুন একটি ডিজাইন দিয়ে ইউনাইটেড নিউজ ২৪ ডট কম পূনরায় চালু করা হয় তারপরও সমস্যার সমাধান হয়না। পরতে হয় নানা মুখি জটিলতায় হাউজে পরে যায় বিতর্কিত। এক পর্যায়ে ইউনাইটেড নিউজ বন্ধ প্রতিক্রিয়ায় চলে আসে। না ইউনাইটেড নিউজ বন্ধ হবে না। আরো গতিশীল করার লক্ষ্যে নিয়ে আবার শুরু হয় হাউজে অক্লান্ত পরিশ্রম দিন-রাত শ্রম দিয়ে ইউনাইটেড নিউজ ২৪ ডট কম চলে আসে পাঠকের কাঙ্খিত দারপ্রান্তে। এখন আমাদের একটাই স্বপ্ন আগামী দিনগুলোর উপর ভিত্তি করে আমাদের পথ চলা হবে সঠিক আলোজ্বল পথ চলা। সেই সাথে ইউনাইটেড নিউজ ২৪ ডট কম-এর শুভ কামনা।

সনজিত কর্মকার/

ব্যবস্থাপনা পরিচালক

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এএইচএম নোমান

সত্তর’র ভয়াল ১২ নভেম্বর: ধ্বংস থেকে সৃষ্টি

এএইচএম নোমান :: ১৯৭০ সালের ১২ নভেম্বর গভীর রাতে তৎকালীন পূর্ব পাকিস্তান তথা ...