আমাদের গোলাপগঞ্জ’র প্রকাশনা………….

নতুন প্রজন্মের কাছে অতীত ইতিহাস তুলে ধরতে আমাদের গোলাপগঞ্জ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে

 

যুক্তরাজ্য থেকে প্রকাশিত আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিনের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার সন্ধ্যায় সিলেট তালতলাস্থ অভিজাত এক হোটেলে ম্যাগাজিনের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-৫ কানাইঘাট-জকিগঞ্জ আসনের এমপি সেলিম উদ্দিন বলেছেন গোলাপগঞ্জ উপজেলার অতীত ইতিহাস রয়েছে। অতীত থেকে নিয়ে বর্তমান পর্যন্ত এ উপজেলার কৃতিসন্তানরা দেশ-বিদেশে বিভিন্ন গুরু দায়িত্ব পালন করছেন। বর্তমান নতুন প্রজন্মের কাছে এ অতীত ইতিহাস তুলে ধরতে আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিন অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি আশা করি।

প্রবীণ আইনজীবী ও রাজনীতিবীদ এডভোকেট মাওলানা আব্দুর রকিবের সভাপতিত্বে ও গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ’র উপ-সম্পাদক ফয়ছল আলমের উপস্থাপনায় স্বাগত বক্তব্য দেন আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিনের সম্পাদক ও গোলাপগঞ্জ ইতিহাস ও ঐতিহ্য গ্রন্থের লেখক আনোয়ার শাহজাহান। বিশেষ অতিথির বক্তব্য দেন প্রবীণ রাজনীতিবীদ, ভাষা সৈনিক ও লেখক অধ্যক্ষ মাসুদ খান, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বিএম) সাবেক সহ-সভাপতি ডাঃ শামীমুর রহমান, বিশিষ্ট লোক সাহিত্যিক ও গবেষক হারুন আকবর।

আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক ইমরান আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে প্রকাশনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাদেপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক রেহান উদ্দিন রায়হান, অধ্যাপক কবি বাছিত ইবনে হাবীব, প্রভাষক কবি নাজমুল আনসারী, প্রভাষক কবি শাহাদাত আলিম, গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ উপজেলা গণদাবী পরিষদ সভাপতি ডাঃ হাবীবুর রহমান, গোলাপগঞ্জ পৌরসভা বাস্তবায়ন কমিটির সভাপতি ছালিক আহমদ চৌধুরী, রোটারিয়ান এখলাছুর রহমান, সিলেট জেলা ছাত্রলীগ এমদাদ রহমান, এম ওয়াদুদ এমরুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রতন মনী চন্দ, চিত্র শিল্পী বাইস কাদির, আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিনের সহ-সম্পাদক বায়জীদ মাহমুদ ফয়ছল, ডাঃ অলিউর রহমান আদনান, সাপ্তাহিক ইউনানী কন্ঠ সম্পাদক প্রভাষক আক্তার হোসেন, দৈনিক সুরমার স্টাফ রিপোর্টার মানাউবি সিংহ শুভ, শিক্ষক জাহেদ আহমদ, ব্যবসায়ী মোঃ বাবুল, আমুড়া ইউপি সদস্য তারেক আহমদ, আব্দুশ শহিদ, ছাত্র নেতা কামরান আহমদ খান, ছাদেক আহমদ খান, মোঃ কালাম হোসেন, গণদাবী পরিষদ নেতা এম এ রফিক উদ্দিন সিকন্দর, এম জলিল, সিরাজুল ইসলাম প্রমূখ।

বিশেষ অতিথির বক্তব্যে ভাষা সৈনিক অধ্যক্ষ মাসুদ খান বলেন সিলেটকে নিয়ে ভাবতে হলে প্রথমে গোলাপগঞ্জ উপজেলা নিয়ে ভাবতে হবে। সেখানকার অনেক অতীত ইতিহাস রয়েছে।  আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিন প্রবাসে বসবাসকারী গোলাপগঞ্জবাসীর পক্ষে শুধু কথা বলবে না। এ ম্যাগাজিন প্রবাসী গোলাপগঞ্জবাসী ও গোলাপগঞ্জের সর্বস্তরের মানুষের মাঝে একটি সেতু বন্ধন হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি এ ম্যাগাজিনের উত্তরোত্তর কামনা করেন।

সাহিত্যিক ও গবেষক হারুন আকবর বলেন আমি গোলাপগঞ্জ তথা সিলেটী না হলেও গোলাপগঞ্জ উপজেলা আমার অত্যান্ত পরিচিত একটি এলাকা। গোলাপগঞ্জে ভ্রমন করে আমি আমাকে ধন্য মনে করছি। সেখানে অনেক সম্ভাবনা রয়েছে। সেখানকার অনেক অতীত ঐতিহ্য রয়েছে। এ সম্ভাবনা ও অতীত ঐতিহ্য আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিনে ফুটে উঠবে। আমি আশা করি আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিন কখনও বন্ধ হবে না।

বিএম এর সাবেক সহ-সভাপতি ডাঃ শামীমুর রহমান বলেন গোলাপগঞ্জ একটি ঐতিহ্যবাহী উপজেলা। অতীত কাল থেকে দেশ-বিদেশে গোলাপগঞ্জের সুনাম রয়েছে। আমাদের এ সুনাম ধরে রাখতে এবং নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে আমাদের গোলাপগঞ্জ ম্যাগাজিন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...