আবারও তিন ফরম্যাটে বিশ্বসেরা সাকিব

ষ্টাফ রিপোর্টার :: খুব সহসাই সাকিব আল হাসানের কাছ থেকে তিন ফরম্যাটের শীর্ষস্থান ছিনিয়ে নেওয়া কঠিন ব্যাপার ক্রিকেট বিশ্বের অল-রাউন্ডারদের জন্য। দিনকয়েকের জন্য কেউ একজন কোনো এক ফরম্যাটের শীর্ষে উঠে যান, কদিন পরেই সেই স্থান দখল করে নেন বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়’। এবারও ত্রিদেশীয় সিরিজ শেষে যথারীতি তিন ফরম্যাটেই বিশ্বসেরা অল-রাউন্ডারের স্থানটি দখল করে নিলেন তিনি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পেয়ে আপাতত মাঠের বাইরে আছেন সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে ৩১ জানুয়ারি থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজেও খেলতে পারবেন না তিনি। এর মাঝেই এই দারুণ সুখবরটি এসে গেল। পাকিস্তানের মোহাম্মদ হাফিজকে টপকে যাওয়ার পেছনে তার ত্রিদেশীয় সিরিজের উজ্জ্বল পারফর্মেন্স।

ফাইনালে চোট পাওয়ায় ৫ ওভারের বেশি বোলিং করতে পারেননি। মাঠ থেকে সরাসরি হাসপাতালে যাওয়ায় করতে পারেননি ব্যাটিংও । তারপরও টুর্নামেন্টে তার রান ১৬৩, উইকেট নিয়েছেন ৯টি। এই পারফরম্যান্সে ৩৬০ রেটিং পয়েন্ট নিয়ে এখন শীর্ষে সাকিব। দুই নম্বরে নেমে যাওয়া হাফিজের পয়েন্ট ৩৩৯।

এছাড়া ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়েও উন্নতি হয়েছে সাকিবের। তিন ধাপ এগিয়ে তিনি এখন ৩০ নম্বরে। ১৬ নম্বরে থাকা তামিম ইকবালই বাংলাদের সেরা ব্যাটসম্যান। বোলারদের র‌্যাংকিংয়ে ১২ ধাপ এগিয়ে ১৯ নম্বরে উঠেছেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ৮ ধাপ এগিয়ে ৫৮ নম্বরে রুবেল হোসেন। সাকিব আগের মতোই আছেন ২০ নম্বরে। দুই ধাপ এগিয়ে ২৪ নম্বরে মাশরাফি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: কয়েকদিন আগে ভুটান থেকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা নিয়ে ...