আফ্রিকায় শান্তিরক্ষায় নিয়োজিত ৩ বাংলাদেশি সেনা নিহত

আফ্রিকায় শান্তিরক্ষায় নিয়োজিত ৩ বাংলাদেশি সেনা নিহতডেস্ক নিউজ :: আফ্রিকার মালিতে শান্তিরক্ষায় নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর তিন সদস্য সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন। আজ রবিবার দায়িত্ব পালন শেষে ক্যাম্পে ফেরার পথে তারা সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হয়।
এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংঘর্ষের একপর্যায়ে সন্ত্রাসীদের পুতে রাখা ইমেপ্রাভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে তিন জন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং চারজন আহত হন।
নিহতরা হলেন— সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রোকোনা), সৈনিক মনোয়ার, ইষ্ট বেংগল (বরিশাল)।
আহতদের নাম মেজর জাদিদ, পদাতিক (ঢাকা), কর্পোরাল মহিম, পদাতিক (নোয়াখালী), সৈনিক সবুজ, পদাতিক (নওগাঁ) এবং সৈনিক সরোয়ার, পদাতিক (যশোর)।
আফ্রিকার মালিতে সন্ত্রাসীদের পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রবিবার এক শোকবার্তায়, প্রধানমন্ত্রী মালিতে শান্তি বজায় রাখতে বাংলাদেশী শান্তিরক্ষীদের অবদান গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।
তিনি বলেন, ‘তাদের মৃত্যুতে বিশ্বশান্তি এবং বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হলো।’ শেখ হাসিনা নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়া শেখ হাসিনা আহত চার বাংলাদেশী শান্তিরক্ষীর আশু আরোগ্য কামনা করেন।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নৌবাহিনীর বার্ষিক ক্বিরাত ও আযান প্রতিযোগিতা সমাপ্ত

নৌবাহিনীর বার্ষিক ক্বিরাত ও আযান প্রতিযোগিতা সমাপ্ত

আইএসপিআর :: বাংলাদেশ নৌবাহিনীর বার্ষিক ক্বিরাত ও আযান প্রতিযোগিতা-২০১৮ আজ শুক্রবার (১৬-নভেম্বর) ...