আপনারা চাইলে আজই প্রধানমন্ত্রিত্ব ছাড়বো

নিউজ ডেস্ক :: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, তিনি প্রধানমন্ত্রিত্ব চান না বরং সবাই চেয়েছে বলেই তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। রোববার মালয়েশিয়ার লংকাউয়িতে ট্যাক্সি ড্রাইভারদের এসোসিয়েশনের এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন বিশ্বের সবচেয়ে বর্ষীয়ান রাষ্ট্রপ্রধান।

অনুষ্ঠানে মাহাথির বলেন, তিনি সমাজের সবার সুবিধার জন্য সবচেয়ে ভালো সমাধান বের করতে চান। আর এরপরই প্রায় ২০০ জন ট্যাক্সি চালকের মধ্যে ১০ জনের একটি দল মাহাথিরের বিরুদ্ধে আক্রমণাত্মক শব্দ ব্যবহার করেন এবং সেখান থেকে বেরিয়ে যায়।

পরিস্থিতি শান্ত হওয়ার পর মাহাথির বলেন, প্রধানমন্ত্রী হিসেবে তিনি ট্যাক্সি চালকদের সাহায্য করার চেষ্টা করছিলেন।

তিনি বলেন, যদি আপনাদের মনে হয় আমি সাহায্য করতে পারবো না, তাহলে সমাধান আপনারাই বের করুন। দেখুন কী হয়। আমি সাহায্য করতে চাই, কিন্তু যদি আপনারা সাহায্য না করেন, তাহলে আমি সাহায্য করতে পারবো না।

৯২ বছর বয়সী মাহাথির আরও বলেন, এমন না যে আমি প্রধানমন্ত্রী থাকতে চাই। আমি অবসর নিয়েছিলাম, কিন্তু মানুষজনই আবার আমাকে চেয়েছে, তাই আমি ফিরে এসেছি। যদি আপনারা আমাকে প্রধানমন্ত্রী হিসেবে না চান, তাহলে আমি আজই পদত্যাগ করতে পারি, এটি আমার জন্য কোনও সমস্যা না।

মূলত রাইড-শেয়ারিং প্রতিষ্ঠান গ্র্যাব নিয়ে নিজেদের অসন্তোষ প্রকাশ করতে গিয়ে ট্যাক্সি চালকদের ওই দলটি এমন আচরণ করে। ট্যাক্সি চালকরা মনে করছেন গ্র্যাবের কারণে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এ বিষয়ে ড. মাহাথির বলেন, সুষ্ঠু প্রতিযোগিতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে এবং গ্র্যাবকে সরকারি অনুমোদনপ্রাপ্ত গাড়ি ব্যবহার, বিমা প্রদান এবং সাধারণ ট্যাক্সির মতো করও পরিশোধ করতে হবে।

এদিকে মালয়েশিয়ার সরকার গ্র্যাবের সঙ্গে মিলে কাজ করতে যাচ্ছে এমন খবরে বুধবার পুত্রজায়ায় অর্থ মন্ত্রণালয়ের বাইরে শতাধিক ট্যাক্সি চালক বিক্ষোভ করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিটি অব বৃষ্টলের ...