আন্তর্জাতিক সম্মাননা পাচ্ছেন রুনা লায়লা

রুনা লায়লাস্টাফ রিপোর্টার :: আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হতে যাচ্ছেন প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা। তবে এবারের সম্মাননার বিষয়টি একটু ভিন্ন। যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান ‘ব্যারিনু ইনস্টিটিউট ফর ইকনোমিক ডেভেলপমেন্ট’ রুনা লায়লাকে ‘ডিস্টিঙ্গুইশ সেলেব্রেটি লিজেন্ড অ্যাওয়ার্ড’-এর জন্য মনোনীত করেছে।
বাংলায় যাকে বলা হচ্ছে ‘বিশিষ্ট তারকা কীর্তিমান পুরস্কার’। ‘ইন্সপায়ারিং ওম্যান ক্রিয়েটিভিটি অ্যান্ড এন্টারপ্রেনারশিপ ইন দ্যা গ্লোবাল ইকোসিস্টেম’-শীর্ষক অনুষ্ঠানে আগামী ২৫ মে রুনা লায়লার হাতে সম্মানজনক এ পুরস্কার তুলে দেয়া হবে।
সংগীত, শিল্পচর্চা এবং নারী উন্নয়নের অনুপ্রেরণা হিসেবে তিনি এই সম্মাননা পাচ্ছেন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত ট্রাম্প ওয়ার্ল্ড টাওয়ারে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে রুনা লায়লার হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে।
ইতোমধ্যে আয়োজক কর্তৃপক্ষ ই-মেইলের মাধ্যমের রুনা লায়লাকে অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন। অনুষ্ঠানে শুধু সম্মাননাই গ্রহণ করছেন এমন নয়, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবেও উপস্থিত থাকবেন রুনা লায়লা।
রুনা লায়লা বলেন, ‘পুরো বিষয়টিই আমার জন্য যেমন অনেক আনন্দের, গর্বের, সেই সঙ্গে একজন বাংলাদেশি হয়ে এমন একটি পুরস্কার লাভের বিষয়টি একজন বাংলাদেশি হিসেবে অনেক সম্মানেরও। নিশ্চয়ই একজন নারী হিসেবে এ সম্মাননা আমার কাছে বিশেষ গুরুত্ব বহন করে। যারা সম্মাননা দিচ্ছেন তাদেরও অনেক শুভেচ্ছা। ‘
গিনেস বুকে স্থান পাওয়া রুনা লায়লা আঠারোটি ভাষায় গান গাইতে পারেন। বাংলাদেশ’সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে তিনি তিনশ’র বেশি পুরস্কার লাভ করেছেন। ২০১৫ সালে রুনা লায়লা তার সংগীতজীবনের পাঁচ দশক পূর্ণ করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Tahmina Shilpi 01

আশ্রয় নয় নির্ভরতা চাই

আশ্রয় নয় নির্ভরতা চাই। না মানে ঠিক নির্ভরতা নয়, ভরসা চাই। না, ...