আন্তর্জাতিক মানবাধিকার কমিশন এর ঢাকা বিভাগী কমিটি গঠন

আন্তর্জাতিক মানবাধিকার কমিশন এর ঢাকা বিভাগী কমিটি গঠনঢাকা :: জাতিসংঘের মানবাধিকার সনদ অনুযায়ী বিশ্বের সকল দেশের তথা ভারত উপমহাদেশের নির্যাতিত, নিপীড়িত, সাধারণ মানুষের মানবাধিকার ও আইনী সহায়তা প্রদানের লক্ষ্যে ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত এক কনভেনশনে International Humanrights Commission (IHC) (আন্তর্জাতিক মানবাধিকার কমিশন) এই সংস্থার আত্মপ্রকাশ। যার রেজিস্ট্রেশন (W.BGovt.India Reg.No.190300712)।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় ঢাকাস্থ শিশু কল্যাণ সেমিনার কক্ষে এক বিভাগীয় কাউন্সিলের মাধ্যমে এ কমিশনের বাংলাদেশ চ্যাপটারের ঢাকা বিভাগীয় কমিটি ঘোষনা করা হয়।

নবগঠিত কমিটিতে মোঃ আব্দুল মোন্নাফ মিয়াকে সভাপতি ও মোঃ এনামুল কবীর লিঠু সাধারণ সম্পাদক, মো: মনিরুজ্জামান মনির পাঠানকে সাংগঠনিক সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট ২০১৭-১৯ মেয়াদে এ কমিটি ঘোষনা করা হয়।

অনুষ্ঠানের বাংলাদেশ চ্যাপটারের কার্যকরী সভাপতি এটিএম মমতাজুল করিম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ চ্যাপটারের সিনিয়র সহ-সভাপতি এ্যাড: আব্দুস সালাম মোল্লা, বাংলাদেশ চ্যাপটারের সাংগঠিন সম্পাদক খন্দকার শাহিন প্রমূখ।

নবগঠিত সভাপতি আব্দুল মোন্নাফ বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক ভাবে যে ভূমিকা রেখে চলছেন তা খুবই প্রশংসনীয়। বাংলাদেশ সরকারের পজিটিভ দিকগুলো জনগণের নিকট প্রচারের মাধ্যমে মানবাধিকার রক্ষা ও প্রতিষ্ঠা করার ভূমিকা রাখার বিষয়ে তিনি মতামত ব্যক্ত করেন।

এসময় কেন্দ্রীয় বক্তরা বলেন, রোহিঙ্গাদের পাশে সাহায্যের ব্যাপারে কমিশনের সকল সদস্যদের এগিয়ে আসতে হবে।-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে

কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে আদিবাসীদের উন্নয়নে জাতীয় নীতিমালার বাস্তবায়ন শীর্ষক প্রশিক্ষণ

রাজশাহী :: কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে ১৪ ও ১৫ নভেম্বর “আদিবাসী উন্নয়ন সংশ্লিষ্ট জাতীয় ...