আজকের রাশিফল (৩০ নভেম্বর ২০১৪)

রাশিমেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯):ইদানিং প্রায়ই আপনার অফিস কামাই হচ্ছে। বেশিদিন এরকম থাকলে হার্টের বারোটা বেজে যাবে আর সোজা হাসপাতালে ভর্তি হতে হবে। তাই আজই খাবারের অভ্যেস পরিবর্তন করুন এবং সুস্থ থাকুন। শিক্ষার্থীদের কেউ নামকরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন। তার জন্য আগাম শুভকামনা।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০): সন্তান সম্ভবা বৃষ রাশির জাতিকাদের আজ সাবধানে থাকতে হবে। প্রয়োজনবোধে হাসপাতালে যেতে হতে পারে। এক্ষেত্রে পরিবারের অন্যদের সময় থাকতেই সতর্ক করে দিন। চাকরিতে বিশেষ কোনো পরিবর্তন ঘটতে পারে। পুরনো বন্ধুর আগমনে আপনার মুখে হাসি ফুটতে পারে। তাই বলে তার কাছে অর্থ চেয়ে বসবেন না যেন। প্রেমে নতুন করে মজে যাওয়ার সম্ভাবনা আছে।

মিথুন (মে ২১ – জুন ২০): মানুষের সহজাত প্রবণতা হলো কারও সরলতাকে দুর্বলতা হিসেবে দেখা। তাই অফিসের কারও কাছে অন্তত ব্যক্তিগত প্রসঙ্গ না আনাই ভালো। এতে যেমন আপনার ভেতর সঙ্কোচ কাজ করবে তেমনি অন্যের মাঝেও আপনাকে নিয়ে বাড়তি চিন্তার উদ্রেক হতে পারে। সৃজনশীল মিথুনের জন্যে কাছের মানুষের চাওয়ার অন্ত নেই। দূরের যাত্রা শুভ। কর্মক্ষেত্রে অভিনব কোনো উদ্যোগ প্রশংসিত হবে।

কর্কট (জুন ২১ – জুলাই ২২): প্রতিটি মানুষ স্বপ্ন দেখে। আর কর্কট রাশির জাতিক-জাতিকা হিসেবে আপনি একটু বেশিই দেখেন। আর সেটা আপনার গ্রহের দশা দেখেই বোঝা যায়। দিনের বেলা যেমন চাঁদ ওঠে না তেমনি পরিশ্রম ছাড়া আপনার কোনো স্বপ্নই সফল হবে না। পরীক্ষার্থীদের মধ্যে হতাশ হয়ে যাওয়ার লক্ষণ দেখা দেবে। আর পরস্ত্রীর প্রতি আসক্তি হঠাৎ করেই বেড়ে যেতে পারে। সাবধানে না চললে পা পিছলে সোজা কুয়ায় গিয়ে পড়বেন।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): আপনার ক্ষেত্রেই ‘আপনার চেয়ে পর ভালো’ এই প্রবাদটি শতভাগ খাটে। দিনের শুরুতে আপনজনের থেকে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখোমুখি হয়ে দিনের মধ্যভাগে অপরিচিত কারো দ্বারা সুবিধা পাবেন। হাতে অফুরন্ত সময়, আর এই সময়কে মনের মতো করে কাজে লাগান। দেখবেন মাস ঘুরতে না ঘুরতেই সফলতা দোড়গোড়ায় চলে আসবে।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২): টাকা টাকা করলেই আপনার কাছে টাকা চলে আসবে না। টাকা উপার্জনের জন্য চাই প্রাথমিক যোগ্যতা এবং সৃজনশীলতা। যেহেতু আপনার মামু অথবা ঘুষ দেয়ার মতো অর্থ নেই তাই যা করার করতে হবে আপনাকেই। যে বিষয়টি আপনি ভালো বোঝেন তাতেই লেগে থাকুন। প্রেমিকার সঙ্গে চূড়ান্ত ঝগড়াঝাটির এক মুহূর্তে সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে। তবে বিমর্ষ হবেন না, হয়তো আপনার জন্য অচিরেই ভালো কোনো ফল অপেক্ষা করছে।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২): যেদিকেই যাবেন সেদিকেই আজ আপনি চালকের আসনে। সন্তানের শারীরিক অবস্থার কারণে হাসপাতালে ছুটোছুটি করতে হতে পারে। কিন্তু আপনার যে দুপুর নাগাদ অফিসে মিটিং আছে তা ভুলে যাবেন না। সন্ধ্যের দিকে পুরনো কোনো শত্রুর দেখা পেয়ে যাবেন, তবে ভয় পাবেন না। বাসা থেকে বের হওয়ার সময় ছাতা নিয়ে বের হতে ভুলবেন না। আর যতটা সম্ভব আজ সময় বাঁচিয়ে কাজ করার দিন। সন্ধ্যের পর পুরনো বন্ধুর সঙ্গে একটু তরল হতেই পারেন। এতে দোষের কিছু নেই।

বৃশ্চিক (অক্টোবর২৩ – নভেম্বর২১): অসহিষ্ণুতার যে রোগ আপনাকে জেঁকে ধরেছে তা থেকে বের হওয়ার চেষ্টা করুন। তাই আগে নিজেকে এবং নিজের ভুলগুলো শুধরে নিন। দেখবেন আপনা আপনিই আপনার চারপাশ সুন্দর হয়ে গেছে। দূরের যে যাত্রার জন্য দীর্ঘদিন ধরে অর্থ জমাচ্ছেন তা বাতিল করে দেবেন না। প্রিয় মানুষটিকে নিয়ে ঘুরতে বেরিয়ে যান। পাহাড় আপনার শত্রু, তাই নদীতেই যান।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): ‘বোবার কোনো শত্রু নাই’ এই কথাটা মনে রেখে যদি আজ চলতে পারেন তাহলে চমকপ্রদ কিছু পরিবর্তন দেখতে পাবেন চারপাশে। অফিসে যে মানুষ আপনাকে জ্বালাতন করতো, আজ আপনার ‘তাতে আমার কী’ ভাবের কারণে কাছে ঘেঁষতেও সাহস পাবে না। অবিরত এই ভাব বজায় রাখুন। কারণ দুর্বলের ওপর সবাই অত্যাচার করতে চায়। ব্যবসায়িদের দশাও তাই। প্রতিযোগিতাপূর্ণ বাজারে টিকে থাকতে গেলে অবশ্যই নতুন পরিকল্পনা করতে হবে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): পুরনো অফিসে ভালোই তো ছিলেন! একদিকে যেমন কাজের চাপ কম ছিল অন্যদিকে সময় মতো বেতনও পেতেন। কিন্তু নতুন জায়গায় না পাচ্ছেন দম ফেলার ফুরসৎ, না পাচ্ছেন সঠিক সময়ে বেতন। অবশ্য আপনার ঠেকে শেখার অভ্যাস। আগামীতে চাকরি পরিবর্তন করার আগে শতবার ভাববেন। সন্তানের সাফল্যে গর্ববোধ করবেন। স্ত্রীর প্রতি ভালোবাসাসুলভ সন্দেহ শেষমেষ যেন চূড়ান্ত সন্দেহের জন্ম না দেয় সেদিকে খেয়াল রাখবেন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): কুম্ভ রাশির গ্রহের আকাশে যে মেঘ করেছে তাতে বৃষের ঘরে সমস্যার বন্যা বইবে। জাতকের স্ত্রীর স্বাস্থ্যহানি থেকে শুরু করে অফিসে বসের ঝারি পর্যন্ত জুটতে পারে। তবে হতাশ হওয়ার কোনো কারণ নেই। চাওয়া আর পাওয়ার মাঝেই মানুষকে বেঁচে থাকতে হয় আরও একটা নতুন দিন। প্রতিবেশীদের সঙ্গে বাদানুবাদ মিটিয়ে ফেলুন। আখেরে লাভ হবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): ধরা যাক আজ রোববার কোনো কাজ নেই। সকালের ঝুম বর্ষায় আজ ইচ্ছেদের পাখি হওয়ার দিন। মন যা চায় তা-ই করুন আজ। বেঁচে থাকার মতো একটা দিন বাঁচলেই অনেক। দুপুর নাগাদ বিখ্যাত কোনো খাবারের দোকানে খেতে পারেন প্রিয় কাউকে নিয়ে। তবে মনে রাখবেন সন্ধ্যেবেলা অর্থপ্রাপ্তির সম্ভাবনা রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এ সপ্তাহের ভাগ্য পূর্ভাবাস

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনোযোগ সহকারে করহে শ্রবণ। মা-বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, ...