আজকের রাশিফলঃ ১৮ সেপ্টেম্বর ২০১৪

রাশি 

দেখেনিন কেমন যাবে আপনার আজকের দিনটিঃ

মেষ (মার্চ ২১-এপ্রিল ২০):যদি নিজের ও দশের ভালো চান তো নিজের ভুল স্বীকার করে নিন। ভুল স্বীকোরে কোনো লজ্জা নেই, বরংচ অস্বীকারের মাঝেই লজ্জা লুকায়িত থাকে। সকাল থেকে বাজে খরচের তালিকা খুলে যাবে। তবে কিছু খরচ চাইলেও এড়িয়ে যেতে পারবেন না, তাই দুশ্চিন্তা না করে নিজের কাজটুকু করে যান। দেখবেন সফলতা আসবেই। সন্ধ্যের দিকে দুর্ঘটনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে গ্রহের ফেলে আজ সন্ধ্যেটা কর্মস্থল বা বাসায় থাকাই ভালো। নিজেকে শুধরে নিন। এটাই হোক আজকের শপথ।

বৃষ (এপ্রিল ২১- মে ২১): গ্রহে দুর্যোগের ঘনঘটা, বৃষের রাশিতেও তাই চলছে প্রলয়ের বাজনা। সাংসারিক জীবনের অশান্তি আপনাকে ব্যতিব্যস্ত করে তুলবে। এক্ষেত্রে এমনও হতে পারে যে, আপনি কিংবা আপনার বিপরীত অংশ কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিতে পারে। সেক্ষেত্রে আপনার করণীয় হলো, নিজের মনের কথা শোনা। নিজের মন যা চায় তাই করুন। এছাড়া আর কিছু করার নেই আপনার। তবে আপনি যদি মনে করেন আপনি ভাঙ্গা আয়না জোরা দিয়ে চলতে পারবেন তাহলে সেটা আপনার সিদ্ধান্ত। ব্যবসায়িরা বিনিয়োগের ক্ষেত্রে একটু দেখে শুনে নিলেই ভালো হয়।

মিথুন (মে ২২- জুন ২১): ন্যায্য দাম না পেতে পেতে মিথুন রাশির ব্যবসায়িদের ভেতর হতাশা দানা বেঁধে উঠছে। অবশ্য দেশের অর্থনৈতিক অবস্থার উপর যেহেতু মিথুনের কোনো হাতে নেই, সেখানে নিতান্তই রাজা-রাজরাদের হাত তাই হতাশ না হয়ে বুদ্ধি খাটিয়ে ক্ষুদ্র পদক্ষেপ নিন। আপনার জন্য ধীরে চলো নীতি কার্যকর। সবাই লাফ দিতে পারে না, যেমনটা আপনি। ছাত্রদের মধ্যে ভর্তি সংক্রান্ত হতাশা কাজ করবে। মিথুন রাশির জাতিকাদের শারীরিক সমস্যা দেখা দেবে।

কর্কট (জুন ২২- জুলাই ২২): নিউটনের সূত্রের কথা ভুলে যান বলেই জীবনে বারবার ঝামেলায় পড়েন। আপনার অবচেতন মন যে ঘাত দিয়েছে, তার প্রতিঘাত তো আপনাকেই সইতে হবে। তাই এখন জাতিকার কাছ থেকে পালাতে চাইলেও জাতিকা আপনাকে ঠিকই আকশির মতো বেধে রাখতে চাইছে। ভেবেচিন্তে তবে সিদ্ধান্ত নিন। জানেনই তো এ যুগে সুন্দরপিয়াসীদের কী দুর্দশা! মনকে কাচের বাক্সে রাখবেন না, ওটা খুবই ভঙ্গুর। ঘাতসহ পাইরেক্সের বাক্স খুঁজুন যা টেকসইও হবে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২৩): একমাত্র আপনারই নক্ষত্রের দোষ আছে। যেমন নক্ষত্রে যদি আপনার কালো ছায়া পরে তাহলে আপনার জীবনেও দ্রুত নেমে আসে শোকের অন্ধকার। মনে রাখবেন মৃত্যু শ্বাশত এবং নিত্য। প্রিয়জনের কারও মৃত্যু সংবাদ আপনাকে আজ মনোকষ্ট দিতে পারে কিন্তু ভেঙে পড়বেন না। সাবধানে থাকুন আর সৃষ্টিশীল চিন্তা করুন। কারণ আপনার সৃষ্টিশীল মনোভাবই একমাত্র আপনাকে মুক্তি দিতে পারে। জাতকের জন্য জাতিকা যেমন গুরুত্বপূর্ণ নয়, তেমনি এই রাশির জাতিকার জন্যও জাতক গুরুত্বপূর্ণ নয়। কর্মই সত্যি, কর্মই শক্তি।

কন্যা (আগস্ট ২৪- সেপ্টেম্বর ২৩): কন্যা মানেই একটু দোষের ভাগী হওয়া। তবে ভড়কে যাবেন না, সব দোষে জেল জরিমানা হয় না। এটা হাম্বুরাবির সময় নয় যে মনের ভাবনার জন্যও শিরশ্ছেদ হবে। যেমনটা আপনি কদিন ধরেই মনে মনে কাউকে নিয়ে ভাবছেন। যতক্ষন পর্যন্ত ভাবনায় কালো ছায়া না পরে ততক্ষণ পর্যন্ত ভাবতে দোষের কি। অফিসের সহকর্মীদের সঙ্গে ভাতৃত্বসুলভ আচরণ বজায় রাখুন। প্রমোশন যেন নিজের দোষে ফসকে না যায়।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): যত মত তত পথ। কথাটা ভারতীয় এক ধর্মতাত্ত্বিকের। কথাটা কিছু অংশে আপনার জন্য আজ মিলে যাবে। যেহেতু আপনার নিজেরও ভিন্ন মতের প্রতি সম্প্রতি আগ্রহ জন্মেছে তাই সবার আগে ভলতেয়ারের শরণাপন্ন হোন। অন্যের মত প্রকাশের স্বাধীনতার জন্য সচেষ্ট হোন। পরিবারে সেদিনই আপনি আপনার মত প্রতিষ্ঠা করতে পারবেন যেদিন আপনি অন্যকে সম্মান দিতে শিখবেন। তাই বলে আপনি অসম্মান করেন ব্যাপারটা তা নয়। আপনার আচরণে যে প্রচ্ছন্ন উদাসীনতা থাকে, তা অন্যকে আপনার উপর নির্ভরশীল হতে দেয় না। তুলা রাশির শিক্ষার্থীদের কেউ সরকারি কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেতে পারেন।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): শিক্ষাক্ষেত্রে কারও কারও বৃত্তি পাওয়ার সম্ভাবনা আছে। আর তা যদি হয় দেশের বাইরে তাহলে তো কথাই নেই। বৃশ্চিকের দীর্ঘদিনের লুকিয়ে রাখা শারিরীক সমস্যা আজ প্রকট হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই হাতের কাছে ডাক্তারের নম্বর কিংবা হাসপাতালে যান। পারিবারিক সমস্যার সমাধানে আপনার উদ্যোগ ফলপ্রসূ হতে পারে। কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতা সত্ত্বেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্যের দেখা পাবেন। প্রেমে সাফল্যের সম্ভাবনা আছে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): ব্যবসায়িক যোগাযোগ শুভ। ভেঙে যাওয়া প্রেমের সম্পর্ক জোড়া লাগলেও লাগতে পারে। তবে অতিমাত্রায় আশান্বিত হওয়ার কোনো কারণ নেই। কারণ জামানা এখন আর লাইলি মজনুর নেই। তাই আপনার প্রিয়জন যদি অন্যের প্রিয়জন হয়ে যায় তাহলে অবাক হবেন না। শিক্ষা কিংবা গবেষণার জন্য সম্মাননা পেতে পারেন। দূরের যাত্রায় অচেনা সহযাত্রীর ব্যাপারে সতর্ক থাকুন, বিশেষত চট করে বন্ধুত্ব করে কিছু খাওয়া থেকে দূরে থাকুন। আর্থিক লেনদেন শুভ।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): মকর রাশির কারও কারও বেতন বৃদ্ধির সম্ভাবনা আছে। পারিবারিক দ্বন্দ্বের অবসানে আপনার উদ্যোগ সফল হতে পারে। সন্ধ্যে নাগাদ অপরিচিত কারও কাছ থেকে বিপুল পরিমান অর্থ পেতে পারেন। মূলত সম্পত্তি বিক্রি বা শেয়ার বাজারের হৃত টাকা পাওয়ার সম্ভাবনা বেশি। তাই বেশি পকেটওয়ালা জামা কাপড় পড়ুন আজ। প্রেমের ক্ষেত্রে ভুল-বোঝাবুঝির অবসান হবে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): হায়রে ঘুম… যে ঘুমে চাকরি চলে যায় সেই ঘুম আসলেই খুব দরকারী। এরকম দরকারী ঘুম যদি সত্যিই আপনি চালিয়ে যেতে থাকেন তাহলে একদিন ঘুমও আপনাকে ছেড়ে যাবে। শারিরীক পরিশ্রম হয় এমন কাজে উদ্যোগী হোন। কারণ যত দিন যাচ্ছে আপনার শারিরীক স্থুলতা বাড়ছে। শিক্ষার্থীদের হাতাশা দূর হবে। তবে রাজনীতির সঙ্গে যুক্ত শিক্ষার্থীদের কেউ আইনঘটিত ঝামেলায় জড়িয়ে যেতে পারেন। তাই আগে থাকতে সাবধান হবেন আশা করি।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। আজ আপনার অর্থভাগ্য শুভ। ভালো লাগার মানুষটি আজ ভালোবাসার মানুষে পরিণত হতে পারে। ছাত্রছাত্রীদের কারও কারও বিদেশে অধ্যয়নের প্রক্রিয়া চূড়ান্ত হতে পারে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এ সপ্তাহের ভাগ্য পূর্ভাবাস

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনোযোগ সহকারে করহে শ্রবণ। মা-বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, ...