আজকের রাশিফলঃ ১৪ জুলাই ২০১৪

তিথি, নক্ষত্র, অবস্থান প্রভৃতি বিবেচনায় নদীর জোয়ার ভাটার মতো চলে আমাদের শরীরযন্ত্রও। মানুষের উপর জ্যোতির্বিজ্ঞানের প্রভাব সমসময় প্রমাণিত। জন্ম, মৃত্যু, প্রেম, বিয়ে, অর্থপ্রাপ্তি, চাকরি, ব্যবসা, পরীক্ষায় ভালো ফলাফল সবকিছুতে প্রভাব আছে এ শাস্ত্রের।

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯):আজ কাউকে কোনো কাজে রাজি করাতে চান? কালো ঘাম ছুটে যাবে। আজ নিয়ন্ত্রণ করার ক্ষমতা নেমে আসবে প্রায় শূন্যের কোঠায়। প্রেমের ক্ষেত্রে তীব্র কোনো সত্য কাবু করে কাবুলে পাঠিয়ে দিতে পারে। কর্মক্ষেত্রে আরও মনোযোগ দিন, চারপাশটা যেভাবে বাজার হয়ে উঠছে দিনকে দিন, তাতে বাড়তি মনোযোগ ছাড়া উদ্ধারের উপায় নেই। মানুষের সঙ্গে সম্পর্কের সূত্র ধরে অর্থ আসতে পারে।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): ভ্রমণ আর দুঃসাহসিক অভিযান আপনার ধমনীতে ডাক দিয়ে যায়। সে ডাকে সাড়া দিচ্ছেস না বহুদিন- বেশিরভাগ বৃষেরই এই দশা হওয়ার কথা। এবার শেকল ভাঙুন, শেকল আপনাকে ভাঙবার আগেই। প্রেমের ক্ষেত্রে কিছু চিহ্নিত বাধা আছে আপনার। সেসব দূরীভূত করতে যে মানসিক স্থিরতা দরকার, তা আপনার ওপর আজ পতিত হবে। সাধু সন্ন্যাসীরা একটা কথা বলেন- শুনতে খুব সামান্য সে কথা, কিন্তু গুরুত্বে ভয়াবহ। তা হলো- কম্পিত জলে ছায়া পড়ে না। আপনার স্বপ্নালু চোখ আপনার বর্তমান কর্মক্ষেত্রের সঙ্গে খাপ খাচ্ছে না। সৃজনশীল পথে চেষ্টা করুন। অর্থযোগ শুভ।

মিথুন (মে ২১- জুন ২০): আজ এমন একদল মানুষের সঙ্গে আপনার পরিচয় ঘটবে- যারা জীবনে একেবারেই নতুন। আর এটা আপনার স্মৃতিতে দারুণ এক অভিজ্ঞতা হয়ে যুক্ত হবে। আপনার হৃদয়ের দরজা বন্ধ করে দিয়েছেন, সেখানে গ্রহের হাত আছে। হৃদয়ের দরজা খুলতে চাইবেন শিগগিরই, সেখানেও হাত থাকবে গ্রহের। দরজা খোলার আগে জানালা খুলে দিন দু’চারটা। হৃদয়ের জানালা, দরজার চেয়ে কার্যকর হয়ে থাকে। কর্মক্ষেত্রে কোনো গোপন পরিকল্পনা সহকর্মীদের কাউকে জানানো থেকে সাবধান হয়ে যান- যদি খুব বেশি ঘনিষ্ঠতা না থেকে থাকে। ব্যবসার নতুন পরিকল্পনার জন্যে দিনটি শুভ।

কর্কট (জুন ২১- জুলাই ২২): পুরনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ ফিরিয়ে আনুন। সামনে এমন এক সময় আসছে যখন হারানো দিনের বিশ্বস্ত মানুষগুলোর সঙ্গে অনেক কিছু ভাগাভাগি করে নেয়ার প্রয়োজন পড়বে। আজকের প্রেমজ অভিজ্ঞতা আপনাকে প্রচণ্ড মানসিক পীড়ায় ফেলার ক্ষমতা রাখে। আপনার প্রাণবন্ত আচরণ কর্মক্ষেত্রে আপনাকে অনেকের আদর্শে পরিণত করেছে। এ চারিত্রিক গুণটাকে হারাবেন না। যতটা খাটছেন ততটা স্বীকৃতি দিচ্ছে না আপনাকে টাকা। টাকার এমন স্বেচ্ছাচারিতা যে মানুষ মেনে নেয়- সে আসলে কোনো কাজ করছে না।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): আজ দারুণ প্রাণশক্তি পাবেন পেশিতে ও মনে, জরাগ্রস্ত হওয়ার সম্ভাবনা কেটে যাচ্ছে। তবে প্রকৃতির এ উপহারের সঙ্গে কিছু দায়িত্বও বর্তাচ্ছে। মানুষের উপকারে ঐ শক্তি কোন কাজে না লাগলে ব্যর্থ হবে সব। মনে হচ্ছে প্রেমের ব্যাপারে আপনি একজন বিশেষজ্ঞ হয়ে উঠেছেন, বন্ধুদের পরামর্শ দিয়ে বেড়াচ্ছেন খুব। প্রেমের মনস্তাত্ত্বিক শক্তি সম্পর্কে আপনি যদি এতই জানেন তো- এখনও একা পড়ে আছেন কেন? যেসব বৃশ্চিক এখনও প্রেমে পড়েননি, আজ দিনটা খুবই শুভ প্রেমে পড়ার ক্ষেত্রে- কানে কানে জানিয়ে দিলাম। সহকর্মীর ফেঁদে বসা নাটকে পা দেবেন না, তাহলে এ যাত্রা আপনার চাকরিটা বেঁচে যেতে পারে। অর্থযোগ নেই।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): শনিবারের নামের সঙ্গে শনি আছে কি নেই সেটা মানুষের দেখার বিষয় হতে পারে, গ্রহের নয়। গ্রহ যে পথে ঘুরছে, তাতে পৃথিবীতে এই বার্তা আসছে- তুলার জাতকরা আজ একটা ভালো দিনের সবটুকু ফায়দা আজ লুটে নিতে পারবে। প্রিয়জনের সঙ্গে আজ নিরাপদ এবং আনন্দঘন এক ভ্রমণের আভাস মিলছে। কর্মক্ষেত্রে আপনি যদি ক্রমশ স্বেচ্ছাচারী হয়ে উঠতে থাকেন, তবে একটা দল সবসময় দাঁড়িয়ে যাবে যে দলটি আপনার বিরুদ্ধে শক্তি সঞ্চয় করতে থাকবে। এটা অনিবার্য। টাকার সঙ্গে তুলোর একধরনের বন্ধুত্ব চলবে আজ, যে বন্ধুত্বে বন্ধু কাছে কাছে থাকে, ডাকলে ধরা দেয়।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): তুলা রাশির জাতক জাতিকা হিসেবে আপনি বরাবরই হাসিখুশি আর প্রাণচঞ্চল। সেই প্রাণচঞ্চলতা আরো বাড়িয়ে দিতে পারে কোনো একটা সুসংবাদ। আজ অবশ্যই সকাল সকাল ঘুম থেকে উঠবেন এবং দ্বিগুণ উৎসাহ নিয়ে কাজ করবেন। অফিসে সহকর্মীদের সঙ্গে কুশলাদি বিনিময় করুন। কারণ অফিসে আজ আপনাকে মাসিক পরিকল্পনা পেশ করতে হবে। কিছুদিন অর্থের টানাটানিতে থাকবেন, যদিও অর্থ আপনার ভাবনা নয়। আপনার ভাবনা জুড়ে যে সৃষ্টিকর্ম, সেদিকেই এগিয়ে যান।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): একটু বাড়তি অর্থ পেলে কার না ভালো লাগে। তেমনি আজ আপনিও কোনো খাত থেকে বাড়তি অর্থ পাবেন। হতে পারে সেটা আপনার কাজের সম্মানী কিংবা বোনাস। রাশি অনুযায়ী আপনার আর্থিক অবস্থা বেশ ভালো। দীর্ঘদিন ধরে চাকরি করে থাকলে এবার একটু ব্যবসায়ের দিকে মনোযোগ দিতে পারেন। কারণ আপনার ব্যবসায়ীর ধাত। আপনি যেখানেই হাত দেবেন সেখানেই ফসল ফলবে। সম্পর্কের ক্ষেত্রে কিছুটা সমস্যার মুখোমুখি হবেন। তাই বলে হাল ছেড়ে দেবেন না। যার জন্য এতোদিন অপেক্ষা করে ছিলেন তার দেখা পেলেই তবে সম্পর্কে জড়ান।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): সকাল থেকেই নিজেকে অরক্ষিত মনে হতে পারে। আর এই অরক্ষিত ভাবনার মূল কারণ আপনার ক্যারিয়ার। দীর্ঘদিন ধরে চেষ্টা করার পরেও তেমন কোনো কাজ পাচ্ছেন না। হতাশ হবেন না, মনে রাখবেন আপনি একজন সৃষ্টিশীল মানুষ। যে কাজটি আপনাকে শতভাগ উৎসাহ এবং প্রেরণা দেবে তাই করবেন আপনি। পরিবারের সদস্যদের সময় দিন। সন্ধ্যে নাগাদ সুখবর পাবেন, সঙ্গে অর্থপ্রাপ্তির সম্ভাবনাও আছে। নক্ষত্র মতে, দূরে কোথাও ভ্রমণ আপনার জন্য শুভ নয়। তাই আশেপাশেই থাকুন আর ভালো থাকুন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): আপনিতো মশাই জন্মগতভাবেই মিশুক। অবশ্য এর খেসারতও বিভিন্ন সময় দিতে হয়েছে আপনাকে। আজ অবশ্য দুশ্চিন্তার কোনো কারণ নেই। অফিসে সোজা বসের রুমে চলে যান, কারণ আপনার জন্য সুখবর অপেক্ষা করে আছে। অনেকদিনের ভাঙা সম্পর্ক জোড়া লাগার যে সম্ভাবনা গত কয়েকদিনে তৈরি হয়েছে তার প্রতি মনোযোগি হোন। সম্ভব হলে সন্ধ্যের সময় সঙ্গীকে নিয়ে কোথাও খেতে যান। তবে মনে রাখবেন, আজ আপনি রাস্তায় বেরোলেই পদে পদে দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। তাই রাস্তায় চলাচলে হুঁশিয়ার থাকুন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): আপনার নক্ষত্র বলছে আপনি বেশ অনুভূতিপ্রবণ মানুষ। তাই অল্পতেই আঘাতপ্রাপ্ত হন। যদিও আজ সকাল থেকেই আবেগজনিত কিছু ঘটনার ভেতর দিয়ে যাবেন। ঘটনার আকস্মিকতায় হতাশ না হয়ে বুদ্ধি খাটিয়ে সিদ্ধান্ত নেবেন। কর্মক্ষেত্রে বেতন ভাতাজনিত যে সমস্যায় ভুগছেন তার আজ সমাধান হতে পারে। তবে পদোন্নতিরে জন্য নতুন পরিকল্পনা আজই শুরু করে দিন। কুম্ভ রাশির জাতক-জাতিকা হিসেবে আপনি বেশ রোমান্টিক। সম্পর্কের মাঝে গোপনীয়তার চর্চা না করে সঙ্গীর সঙ্গে সকল বিষয়ে পরিষ্কার থাকাই আপনার জন্য মঙ্গলজনক। তা না হলে দিনের শেষে বিচ্ছেদের সুর বাজতেও পারে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): বিশেষ কোনো পারিবারিক সমস্যায় ভুগছেন। যার কারণে পরিবারের সদস্যদের থেকে শুরু করে বন্ধুবান্ধব সবার সঙ্গেই দূরত্ব সৃষ্টি হয়েছে আপনার। কর্মক্ষেত্রেও এর প্রভাব পরেছে। সকাল থেকেই এসব ভেবে যে হতাশা তৈরি হয়েছে আপনার মধ্যে তা ঝেড়ে ফেলুন। যে ঘটনায় আপনার হাত নেই সেই ঘটনা নিয়ে না ভাবাই বুদ্ধিমানের কাজ। নিজের কাজের দিকে মনোযোগি হোন। আজ যারা আপনার থেকে দূরে সরে যাচ্ছে তারাই কাল আপনার কাছে আসতে চাইবে। সঙ্গীকে নিজের কাজের অনুসঙ্গ করে নিন। কারণ আপনার সঙ্গী আপনার কাছ থেকে পূর্ণ মনোযোগ আশা করছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এ সপ্তাহের ভাগ্য পূর্ভাবাস

সপ্তাহের রাশিফল করিগো বর্ণন। মনোযোগ সহকারে করহে শ্রবণ। মা-বাবা ,ভাই-বোন, আত্মীয় স্বজন, ...