আইসিসির ব্যাট আইনের বিরোধিতায় গেইল ও ব্রেট লি

gayleস্পোর্টস ডেস্ক :: ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি মনে করছে ক্রিকেট ব্যাটের ক্ষেত্রে একটা সাম্য থাকা উচিত। সেই সাম্যটা বোলারদের জন্য হতে পারে উপকারী। নইলে ক্রিকেটটা শুধু ব্যাটসম্যানদের খেলাই হয়ে যাবে। সাধারণ মানুষ আগ্রহ হারাবে ক্রিকেটে।

তাই আইসিসির প্রস্তাবে ব্যাটের সাইজে পরিবর্তন আনার কথা শোনা যাচ্ছে। কিন্তু ক্রিকেটের আগ্রাসী ব্যাটসম্যানদের অন্যতম সেরা ক্রিস গেইল এই আইডিয়ার সাথে একমত নন। আইসিসির এই প্রস্তাবের সমালোচনা করে বলেছেন, “একজন বড় ছেলের বড় ব্যাটই দরকার। লোকে বলছে ক্রিকেটে ব্যাটসম্যানদের খেলা হয়ে যাচ্ছে। কিন্তু বোলাররাও নিপুণ হচ্ছে।”

ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নারদের সমর্থন জানিয়েছেন সম্প্রতি সব ধরনের ক্রিকেট খেলা ছাড়া অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি। এই দুজনই ৪৫ মিলিমিটার ব্যাট ব্যবহার করেন। তাদের সমর্থন জানিয়ে ব্রেট লি বলেছেন, “আমার মনে হয় গেইল আর ওয়ার্নারদের মতো ব্যাটসম্যান একটু ভারী ব্যাট প্রবল বেগে ব্যবহার করতে পারে।

এটা তাদের জন্য ভালো। তাতে খেলার রোমাঞ্চ বাড়ে খুব।” আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন সম্প্রতি বলেছেন, ব্যাটসম্যান ও বোলারদের মধ্যে পার্থক্যটা বেড়ে গেছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুপার ফোরে বাংলাদেশ

ডেস্ক নিউজ ::  আবুধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের কাছে বিশাল ...